অনলাইন ডেস্ক : আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ আসন থেকে মনোনয়ন পাওয়া ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমরকে বহিষ্কার করেছে বিএনপি। তিনি বিএনপির ভাইস চেয়ারম্যান পদে ছিলেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মুহাম্মদ শাহজাহান ওমর দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে গুরুতর দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। সুতরাং বিএনপির গঠনতন্ত্র মোতাবেক মুহাম্মদ শাহজাহান ওমরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। বিষয়টি সর্বসাধারণের জ্ঞাতার্থে অবহিত করা হলো।

প্রসঙ্গত, সাবেক এই আইন প্রতিমন্ত্রী রাজধানীর নিউ মার্কেট থানা এলাকায় বাসে অগ্নিসংযোগের মামলায় কারাগারে আটক ছিলেন। গতকাল বুধবার জামিন পেয়ে কারামুক্ত হয়েছেন তিনি।

দিনে দিনে জামিন ও মুক্তি পাওয়ার ঘটনায় গতকালই এক ধরনের আলোচনা চলছিল যে উনি হয়তো নির্বাচনে আসতে পারেন। শেষ পর্যন্ত সেটিই সত্যি হলো। নৌকা প্রতীক পাওয়ার মধ্য দিয়ে এ গুঞ্জনও সত্য হলো যে সরকারের সঙ্গে সমঝোতা করেই তিনি জেল থেকে বেরিয়েছেন!

তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় শাহজাহান ওমর বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের অন্য নেতাদের সঙ্গে চলা সম্ভব না হওয়ায় দলটির রাজনীতি ছেড়ে দিয়েছি। আমি মনে করি— ২০১৪ সালে বিএনপির নির্বাচনে যাওয়া উচিত ছিল। ২০১৮ সালে উচিত ছিল না। এবারও যাওয়া উচিত ছিল।