অনলাইন ডেস্ক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় অংশ নিতে রংপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) পীরগঞ্জ উপজেলার ফতেপুর গ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী। তার আগমন উপলক্ষে আয়োজন করা হয়েছে রংপুরের ঐতিহ্যবাহী বিভিন্ন খাবারের।

সফরে তারাগঞ্জ ও পীরগঞ্জ উপজেলায় দুটি নির্বাচনী সভায় বক্তব্য দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। তার আগমন উপলক্ষে সাজ সাজ রব, জোরে শোরে চলছে মঞ্চ প্রস্তুতির কাজ। ২০ পদের রান্নার আয়োজন করা হয়েছে শ্বশুরবাড়িতে। নেতা-কর্মীরা বলছেন, প্রধানমন্ত্রীর জন্য অধীর আগ্রহে বসে আছেন তারা। তার আগমনে আরও বেশি নির্বাচন মুখী হবেন ভোটাররা।

পাঁচ বছর পর শ্বশুরবাড়ি রংপুরের পীরগঞ্জে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাইতো পীরগঞ্জের ফতেহপুরের নিজ বাড়িটি সেজেছ নতুন সাজে। মঞ্চ প্রস্তুত হচ্ছে পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় ও তারাগঞ্জ উপজেলা কলেজ মাঠ সমাবেশস্থলে। রংপুরে চলছে মাইকিং, সভা ও মিছিল। শ্বশুরবাড়িতে প্রধানমন্ত্রীর জন্য ২০ পদের রান্না হবে বলে জানান তার নাতনি সাবাবা হোসেন ওহী। প্রধানমন্ত্রীকে বরণে অপেক্ষায় রয়েছেন বলে জানান পীরগঞ্জবাসী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাতনি সাবাবা হোসেন ওহী বলেন, প্রধানমন্ত্রী যা যা খেতে পছন্দ করেন এমন ২০ পদের রান্না করা হবে। সে আয়োজন চলছে।

রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছায়াদাত হোসেন বকুল জানান, প্রধানমন্ত্রী প্রথমে এসে যোগ দেবেন রংপুর-২ আসন তারাগঞ্জে আওয়ামী লীগ প্রার্থী আহসানুল হক চৌধুরীর পথসভায়। এরপর সেখান থেকে যোগ দেবেন রংপুর-৬ আসন পীরগঞ্জ আওয়ামী লীগ প্রার্থী ড. শিরিন শারমিন চৌধুরীর জনসভায়। দুটি সভাতেই ১০ লাখের বেশি লোকের সমাগম হবে বলে আশা তাদের।

প্রধানমন্ত্রীর আগম ঘিরে উজ্জীবিত নৌকার প্রার্থীরা। রংপুর-৬ আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, ভোটাররা প্রধানমন্ত্রীকে দেখার জন্য অধীর আগ্রহে বসে আছেন। এবারও ভোটাররা নৌকাকে বেঁছে নেবেন বলে জানান তারা।

এর আগে ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও প্রধানমন্ত্রী এই দুটি আসনের নির্বাচনী সভায় বক্তব্য রাখেন।