অনলাইন ডেস্ক : ৩ হাজার ৬০০ কোটি টাকা নিয়ে দেশ ছেড়ে পালিয়ে যাওয়া এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারকে (পিকে) ধরতে গ্রেফতারি পরোয়ানা ইন্টারপোলের কাছে পাঠানো হয়েছে।

রোববার (২০ ডিসেম্বর) দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘পিকে হালদারকে ধরতে গ্রেফতারি পরোয়ানা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে ইন্টারপোলের কাছে পাঠানো হয়েছে।’

আগামী ৩ জানুয়ারি পিকে হালদারের বিরুদ্ধে মামলার তদন্ত ও গ্রেফতারের বিষয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চে অগ্রগতি প্রতিবেদন দাখিলের করা হবে বলেও জানান খুরশীদ আলম। আদালতে দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এর আগে গত ১৭ ডিসেম্বর বিদেশে অর্থপাচারকারীদের বিষয়ে পরবর্তী তথ্য জানাতে দুর্নীতি দমন কমিশন (দুদক), স্বরাষ্ট্রসচিব, বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স (বিএফআইডি) ইউনিটসহ সংশ্লিষ্টদের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সময় দেয় হাইকোর্ট। তারও আগে গত ৯ ডিসেম্বর পিকে হালদারের বিরুদ্ধে দায়েরকৃত মামলার তদন্ত ও তাকে গ্রেফতারের বিষয়ে জানতে চান হাইকোর্ট। পরে এ বিষয়ে আগামী ৩ জানুয়ারি অগ্রগতি প্রতিবেদন দাখিলের জন্য দুদককে নির্দেশ দিয়েছে আদালত।