সুহেল ইবনে ইসহাক: প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো আগামী সপ্তাহে ২০-২২ সেপ্টেম্বর পর্যন্ত জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৭তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক ভ্রমণ করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয় শনিবার একটি বিবৃতি বিবৃতিতে বলেছে যে, তিনি মঙ্গলবার সেশনের উচ্চ-স্তরের সাধারণ বিতর্কের উদ্বোধনীতে যোগ দেবেন, উল্ল্যেখ যে তিনি ইউক্রেনে রাশিয়ার আক্রমণের পরে বিশ্বব্যাপী খাদ্য নিরাপত্তা সংকট মোকাবেলায় কানাডার চলমান কাজকে তুলে ধরবেন। (সূত্র: কানাডিয়ান প্রেস)

প্রধানমন্ত্রীর কার্যালয় বলেছে যে ট্রুডো সেদিনের পরে ‘ক্রিস্টচার্চ কল সামিট’-এ অংশ নেবেন — নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন এবং ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সাথে — যেখানে তিনি অনলাইনে সন্ত্রাসী এবং সহিংস চরমপন্থী বিষয়বস্তু নির্মূল করার জন্য কানাডার অঙ্গীকার পুনর্ব্যক্ত করবেন।

বুধবার, প্রধানমন্ত্রী গ্লোবাল ফান্ড টু ফাইট এইডস, য²া এবং ম্যালেরিয়া আয়োজিত একটি সম্মেলনে যোগ দেবেন। প্রধানমন্ত্রীর কার্যালয় বলেছে হাইতির স্থিতিশীলতা এবং টেকসই উন্নয়নের জন্য সমর্থন প্রচারের জন্য ট্রুডো ক্যারিবিয়ান এবং আঞ্চলিক অংশীদারদের সাথে একটি বৈঠকের আয়োজন করবেন।বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে কানাডার প্রতিনিধি দলে পররাষ্ট্র বিষয়ক মন্ত্রী মেলানি জোলি, আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রী হারজিৎ সজ্জন এবং পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী স্টিভেন গিলবল্ট থাকবেন।