স্পোর্টস ডেস্ক : উড়য়ে লিওনেল মেসি, নিয়মিতই উড়ছে। ৩৬ বছরে এসেও যেন থামছেন না আর্জেন্টাইন অধিনায়ক। ছুটছেন একের পর এক অর্জনের পথে। কয়দিন আগেই জিতেছেন নিজের ক্যারিয়ারের অষ্টম ব্যালন ডি’অর। এবার মনোনয়ন পেয়েছেন ফিফার বর্ষসেরার তালিকায়।

মেসির সঙ্গে ফিফা দ্য বেস্টের মনোনয়ন পেয়েছেন আরও দুই তারকা। তারা হলেন নরওয়ে ও ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আর্লিং হালান্ড এবং পিএসজি ও ফ্রান্সের স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে।

চূড়ান্ত তালিকার তিন জনের মধ্য থেকে একজনকে বছরের সেরা খেলোয়াড় হিসেবে বেছে নেয়া হবে। জাতীয় দলের কোচ, অধিনায়ক, ক্রীড়া সাংবাদিক ও ভক্তদের ভোটের ভিত্তিতে চূড়ান্ত করা হয় ‘ফিফা দ্য বেস্ট’ অ্যাওয়ার্ড।

২০২৪ সালের ১৫ জানুয়ারি লন্ডনে ‘ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে। সেরা খেলোয়াড় নির্বাচনে ২০২২ সালের ১৯ ডিসেম্বর থেকে এ বছরের ২০ আগস্ট পর্যন্ত সময়ের পারফরম্যান্স বিবেচনায় নেয়া হয়েছে।

মেসিকে তালিকায় রাখার প্রসঙ্গে ফিফা এনেছে ২০২২ সালের বিশ্বকাপ জয়ের প্রসঙ্গ। হালান্ডের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে ম্যানচেস্টার সিটির হয়ে তার ট্রেবল জেতানো মৌসুম। অন্যদিকে ফ্রান্স এবং পিএসজির হয়ে নিয়মিত গোল করে সেরা তিনে এসেছেন এমবাপ্পে।