অনলাইন ডেস্ক : মাত্র ১৪ বছর বয়সে ইসরায়েলি সেনাদের হামলা রুখে দিয়ে প্রতিরোধের মূর্ত প্রতীক হয়ে উঠেছিলেন ফিলিস্তিনের কিশোরী আহেদ তামিমি। ছোট ভাইকে ইসরায়েলি সেনাদের হাত থেকে বাঁচাতে এক সশস্ত্র সেনার হাতে কামড় বসিয়ে দেন তিনি। সেই থেকে গোটা বিশ্বের সামনে তামিমি হয়ে ওঠেন প্রতিরোধের এক মূর্ত প্রতীক। সেই তামিমিকে গ্রেপ্তার করেছে ইসরায়েলি বাহিনী।

স্থানীয় সময় সোমবার (৬ নভেম্বর) ফিলিস্তিনের অবরুদ্ধ পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর অভিযানের সময় ‘সন্ত্রাসবাদে উসকানি দেওয়ার’ অভিযোগে ২২ বছর বয়সী এই উদীয়মান লেখককে গ্রেপ্তার করা হয়। খবর আল অ্যারাবিয়া।

প্রতিবেদনে বলা হয়, `পশ্চিম তীরের রামাল্লার কাছে নবী সালেহ শহরে সহিংসতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডে উসকানি দেওয়ার অভিযোগে আহেদ তামিমিকে গ্রেপ্তার করা হয়েছে।`, সেনাবাহিনীর একজন মুখপাত্র সংবাদ সংস্থা এএফপিকে এমনটি জানিয়েছে। তিনি জানান `তামিমিকে আরও জিজ্ঞাসাবাদের জন্য ইসরায়েলি সামরিক বাহিনীর কাছে পাঠানো হয়েছে।`

এর আগে ২০১৭ সালে ১৬ বছর বয়সে গুরুতর আক্রমণসহ ১১টি অভিযোগে ফিলিস্তিনি কর্মী আহেদ তামিমিকে আটক করা হয় তার নিজের গ্রাম নবী সালেহ থেকে। দুই ইসরায়েলি সেনাকে লাথি মারার একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পরে তাকে ও তার ছোট ভাইকে গ্রেপ্তার হয়েছিল। এর পরই ফিলিস্তিনি প্রতিরোধের প্রতীক হয়ে ওঠে সেই তামিমি।