অনলাইন ডেস্ক : ইসরাইলের দখলদারিত্বের বিরুদ্ধে সংগ্রামের জন্য বিশ্বব্যাপী পরিচিত ফিলিস্তিনি নেতা ও দেশটির সাবেক রাষ্ট্রপতি ইয়াসির আরাফাতের বাড়ি গুঁড়িয়ে দিয়েছে ইসরাইলি বাহিনী। সম্প্রতি গাজা সিটিতে ইসরাইলি সেনাবাহিনীর হামলার লক্ষ্যবস্তু হয় বাড়িটি। খবর আনাদোলু এজেন্সির

প্রতিবেদনে বলা হয়েছে, ইয়াসির আরাফাত ফাউন্ডেশন ওই বাড়িটিকে যাদুঘর হিসেবে প্রতিষ্ঠা করেছিল। হামলায় বাড়িটির ব্যাপক ক্ষতি হয়।

ফিলিস্তিনের সংস্কৃতি মন্ত্রী আতেফ আবু সাইফ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, আমাদের নেতা ইয়াসির আরাফাতের বাসভবনকে টার্গেট করে দখলদাররা যে হামলা চালিয়েছে, তা তাদের অব্যাহত হামলার ধারাবাহিকতা।

সংস্কৃতি মন্ত্রণালয় তাদের অফিসিয়াল ফেসবুক পেজে আরাফাতের ১৯৯৫ থেকে ২০০১ সাল পর্যন্ত কাটানো বাড়িটির ক্ষয়ক্ষতির পরিমাণ তুলে ধরেছে। তবে ইসরাইলি সেনাবাহিনী এ বিষয়ে কোনো মন্তব্য করেনি।

ফিলিস্তিনি সংস্কৃতি মন্ত্রী আরও বলেন, বাড়িটির ঐতিহাসিক গুরুত্ব ও অবস্থান আমাদের ইতিহাসের গুরুত্বপূর্ণ মুহূর্তের সাক্ষ্য হয়ে থাকবে।

তিনি বলেন, গাজায় চলমান যুদ্ধে ঐতিহাসিক স্থাপনা, মসজিদ, গির্জা, সাংস্কৃতিক কেন্দ্র, ঐতিহ্যবাহী স্থান, জাদুঘর, গ্রন্থাগার, প্রকাশনা সংস্থা এবং বিশ্ববিদ্যালয়সহ ফিলিস্তিনি সাংস্কৃতিক ঐতিহ্যের ওপর হামলা দখলদারদের ধ্বংসাত্মক মূল্যবোধ ও নীতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।

প্রসঙ্গত, চিকিৎসার জন্য রামাল্লা থেকে ফ্রান্সে স্থানান্তরের পর ২০০৪ সালে মারা যান ইয়াসির আরাফাত। তাকে রামাল্লার সদরদপ্তর চত্বরে দাফন করা হয়।