অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে এক দিনে আক্রান্তে এবং হাসপাতালে ভর্তিতে রেকর্ড সৃষ্টি হয়েছে। রবিবারের আক্রান্তের সংখ্যা টিকাদানের আগের সংখ্যাকেও ছাড়িয়ে গেছে, এমনকি হাসপাতালে ভর্তির ক্ষেত্রেও। খবর রয়টার্সের

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, রবিবার ১০ হাজার ২০৭ জন আক্রান্ত হয়েছেন এবং হাসপাতালে ভর্তি হয়েছেন। মহামারি শুরু হওয়ার পর এটাই এক দিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। গত বছরের ২৩ জুলাই সর্বোচ্চ ১০ হাজার ১৭০ জন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ফ্লোরিডা হসপিটাল অ্যাসোসিয়েশন এই তথ্য জানিয়েছে। এই সংখ্যা যুক্তরাষ্ট্রে উদ্বেগ ছড়িয়েছে। কারণ টিকাদানের পরও এত আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক। আর এখনো অনেক স্থানে যে টিকা দেওয়া হয়নি তাও প্রমাণ করে। বিশেষ করে ডেলটা ভ্যারিয়েন্ট যুক্তরাষ্ট্রে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ছে।

জনস হপকিনস ইউনিভার্সিটি জানিয়েছে, সাত দিনে গড় আক্রান্তের সংখ্যা বেড়েছে। গত ১৬ জুলাই পর্যন্ত এক সপ্তাহে যেখানে আক্রান্তের সংখ্যা ছিল ৩০ হাজার ৮৮৭ জন, সেখানে ৩০ জুলাই পর্যন্ত এক সপ্তাহে সংক্রমিত মানুষের সংখ্যা ছিল ৭৭ হাজার ৮২৭ জন। ১৬ জুলাই পর্যন্ত এক সপ্তাহে মারা গিয়েছিল ২৫৩ জন এবং ৩০ জুলাই পর্যন্ত এক সপ্তাহে করোনা ভাইরাসে প্রাণ যায় ৩৫৮ জনের।