অনলাইন ডেস্ক : বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বর্তমান সরকার বিএনপি ধ্বংসের জন্য বহুমুখী চক্রান্ত চালাচ্ছে। দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান,চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার-মিথ্যাচার চালানো হচ্ছে। এই নীলনকশা রুখে দিতে দলকে ঐক্যবদ্ধ থেকে সামনে এগিয়ে যেতে হবে। গতকাল সকালে এক ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

যুক্তরাষ্ট্রে বিএনপি’র ম্যারিল্যান্ড শাখার অংশগ্রহণে সাংগঠনিক কর্মশালার উদ্বোধনকালে রিজভী বলেন, দলের নীতি আদর্শ এবং সাংগঠনিক লক্ষ্য বাস্তবায়নের জন্য কাজ করতে হবে। দেশের জনগণের পাশাপাশি প্রবাসীদের মধ্যেও তুলে ধরতে হবে সরকারের দু:শাসনের চিত্র। প্রবাসী বাংলাদেশিরা কিভাবে দেশ এবং দলের স্বার্থে আরও ইতিবাচক ভূমিকা রাখতে পারেন, দেশে বিদেশে একে অপরের কল্যাণে আরও বেশি ভূমিকা রাখতে পারেন তা নিয়ে সকলকে কাজ করতে হবে। সরকারের অপপ্রচার ও দুষ্টচক্রের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। এই সরকার যদি মনে করে তারাই শেষ সরকার তাহলে তারা ভুল করবেন।

কর্মশালার প্রধান সমন্বয়ক বিএনপির কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন বলেন, বিশ্বের বিভিন্ন দেশে শুরু হয়েছে বিএনপির সাংগঠনিক কর্মশালা। এসব কর্মশালায় অংশ নেবেন বিদেশে বিএনপি’র প্রতিটি সাংগঠনিক ইউনিটের সংশ্লিষ্ট নেতাকর্মীরা। পর্যায়ক্রমে যুক্তরাষ্ট্রের প্রতিটি স্টেটে এই কর্মশালা অনুষ্ঠিত হবে।

কর্মশালার ভার্চুয়াল অনুষ্ঠানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেয়া নীতি নির্ধারণী একটি বক্তব্য প্রচার করে শোনানো হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ম্যারিল্যান্ড শাখার আহ্বায়ক শাহিদ খান চৌধুরী এবং পরিচালনা করেন ম্যারিল্যান্ড শাখার সদস্য সচিব সেলিম এম হোসেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন। এছাড়াও আলোচনায় অংশ নেন কবিরুল ইসলাম, মোহাম্মদ কাজল, আলবাব হোসেন সোহাগ, মিজানুর রহমান, মো. শামীম, মো. শাহেদ, হাসান চৌধুরী, আফরিন হাদী লিয়ানা, আহমেদ আনিস চৌধুরী, ইমাম হোসেন খান, বাবলু চৌধুরী প্রমুখ।

এদিকে গতকাল রাজধানীর নয়া পল্টনে বিএনপির কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম মহানগর দক্ষিণের উদ্যোগে ‘সারাদেশে নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক মানববন্ধনে নারীদের নিরাপত্তার জন্য দেশজুড়ে গ্রামে-পাড়া-মহল্লায় প্রতিরোধ কমিটি গঠনের আহ্বান জানিয়েছেন রুহুল কবির রিজভী। সেখানে তিনি বলেন, ছাত্রলীগের হাত থেকে মা-বোনকে বাঁচানোর জন্য, মেয়েদের বাঁচানোর জন্য সবাইকে আজকে ঐক্যবদ্ধ হয়ে এটা প্রতিহত করতে হবে। এই স্বাধীন দেশ তারা দখল করেছে, অন্যের ইশারায় আজকে আওয়ামী লীগ দখল করে আজকে অনাচার করছে, লুটপাট করছে, নারীর সম্ভ্রমহানি করছে। জনগণের ঐক্য ছাড়া, জনগণের ব্যারিকেড ছাড়া, এটা প্রতিহত করা ছাড়া আজকে জনগণের নিস্তার নেই।