অনলাইন ডেস্ক : নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, একটা বড় দল (বিএনপি) নির্বাচনের বাহিরে আছে। তারা যদি অংশগ্রহণ করেন, তফসিল পেছানোর সুযোগ রয়েছে। তাদের পক্ষ থেকে নির্বাচনে আসার প্রস্তাব আসলে বিবেচনায় নেয়া যাবে।

নির্বাচন কমিশনার বলেন, অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন নিশ্চিত করতে আমরা কাজ করছি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনে কে আসলো আর কে আসলো না, সেটা দেখার বিষয় নয়। ৪৪টি রিজিষ্ট্রার দল রয়েছে। আমরা সবাইকে আমন্ত্রণ জানিয়েছি। এ মাসে ২৬টি দল এসেছে। ১৮টি দল এখনো আসেনি। তারা যদি না আসে কিছু করার নাই।

আজ শুক্রবার দুপুরে মৌলভীবাজার সার্কিট হাউসে হবিগঞ্জ ও মৌলভীবাজার রিটার্নিং কর্মকর্তা ও সংশ্লিষ্টদের সাথে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের উপরোক্ত কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেট বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ । এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম (বার), পিপিএম, হবিগঞ্জ জেলা প্রশাসক দেবী চন্দ, মৌলভীবাজার জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম, মৌলভীবাজার পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার) সহ দুই জেলার বিভিন্ন দফতরের কর্মকর্তারা।

ভোটাররা নির্বাচনে না আসলে গ্রহণযোগ্যতা পাবে কি না এমন প্রশ্নের জবাবে আনিছুর রহমান বলেন, ভোটারের অংশগ্রহণই হলো অংশগ্রহণমূলক নির্বাচন। ভোটে জনগণ যদি যোগদান করে তবে সেটাই অংশগ্রহণমূলক হবে। নির্বাচনে অংশগ্রহণ করা না করা তো আমার উপর নির্ভর করে না। যে দল তাদের দলীয় সিদ্ধান্তের উপর নির্ভর করে। এসময় মোবাইল নেটওয়ার্ক সচল রাখার বিষয়টিও নিশ্চিত করেন তিনি। নির্বাচনকালীন সময়ে অনলাইন, আইপি টিভি ও সোশাল মিডিয়ায় যাতে অপপ্রচার করা না হয়, সেদিকে সাংবাদিকদের নজর রাখার আহবান জানান ইসি।