অনলাইন ডেস্ক : বিরিয়ানি অর্ডার নিয়ে ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরে এক রেস্তোরাঁ মালিকের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনা ঘটেছে। মূলত একজন নিরামিষাশীকে আমিষ খাবার পরিবেশনের অভিযোগে এই মামলা দায়ের করা হয়।

ভারতীয় বার্তাসংস্থা এএনআইয়ের বরাত দিয়ে বুধবার (২৮ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, ভুক্তভোগী অভিযোগকারীর নাম আকাশ দুবে। তিনি ভেজ (নিরামিষ) বিরিয়ানির অর্ডার দিয়েছিলেন কিন্তু মধ্যপ্রদেশের ইন্দোরের বিজয়নগর এলাকার ওই রেস্তোরাঁ তাকে যে বিরিয়ানি দেয় তার মধ্যে হাড় দেখতে পান তিনি।

সংবাদমাধ্যম বলছে, ভারতে মূলত এরকম অনেকেই আছেন যারা মাছ-মাংস-ডিমের আশপাশ দিয়ে পর্যন্ত যান না। নিরামিষ জীবনে অভ্যস্ত তারা। বিভিন্ন ধর্মগত কারণেই হোক বা কোনও বিশ্বাস থেকে অনেকেই এই পথে হেঁটে থাকেন। কিন্তু সেই বিশ্বাসে আঘাত লাগলে তা হয়তো সহ্য সীমার বাইরে চলে যায়। কিন্তু তাই বলে থানা-পুলিশ ও মামলা!

এনডিটিভি জানিয়েছে, নিরামিষাশী আকাশ দুবেকে হাড়সহ বিরিয়ানি পরিবেশন করার পর তিনি রেস্তোরাঁর ম্যানেজার এবং কর্মীদের কাছে এটি সম্পর্কে অভিযোগ করেছিলেন। পরে তারা (রেস্তোরাঁর ম্যানেজার ও কর্মীরা) তার কাছে ক্ষমাপ্রার্থনা করেন। আর এরপরই বিজয় নগর থানায় মামলা দায়ের করেন আকাশ।

ডেপুটি কমিশনার অব পুলিশ সম্পত উপাধ্যায় বার্তাসংস্থা এএনআইকে জানিয়েছেন, ‘বিজয় নগর পুলিশ রেস্তোরাঁর ম্যানেজার স্বপ্নিল গুজরাতির বিরুদ্ধে ২৯৮ ধারার অধীনে একটি এফআইআর নথিভুক্ত করেছে। বর্তমানে বিষয়টি তদন্ত করা হচ্ছে এবং তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

সংবাদমাধ্যম বলছে, আকাশ দুবে নামের ওই ব্যক্তি জানিয়েছেন, তিনি বিজয় নগর এলাকায় একটি রেস্তোরাঁয় গিয়েছিলেন। সেখানে ভেজ বিরিয়ানি অর্ডার করেন তিনি। অর্ডার মোতাবেক টেবিলে আসে ধোঁয়া ওঠা এক প্লেট বিরিয়ানি। তবে বিরিয়ানিতে হাত দিতেই হাড় খুঁজে পান তিনি।

আর এরপরই তিনি রেস্তোরাঁর ম্যানেজার ও কর্মীদের কাছে এই বিষয়ে অভিযোগ করেন। নিজেদের এমন উদাসীনতার জন্য ওই ব্যক্তির কাছে ক্ষমাও চেয়ে নেয় রেস্তোরাঁ কর্তৃপক্ষ। তবে তাতে সন্তুষ্ট হননি আকাশ।

পরে সেখান থেকে বেরিয়ে বিজয় নগর পুলিশ স্টেশনে আকাশ অভিযোগ দায়ের করেন। আর এর জেরেই বিরিয়ানি নিয়ে কাণ্ড পৌঁছাল মামলা পর্যন্ত।