অনলাইন ডেস্ক : তিন বছরব্যাপী সমুদ্র ভ্রমণের উদ্দেশ্যে নিজের বাড়ি বিক্রি করে দিয়েছিলেন কেরি উইটম্যান। কিন্তু যে কোম্পানি থেকে ওই প্যাকেজ ঘোষণা করা হয়েছিল, তারা শেষ পর্যন্ত সেটি বাতিল করে দিয়েছে। ফলে এখন কার্যত গৃহহীন হয়ে গেছেন এই মার্কিন নারী।

নিউ ইয়র্ক পোস্ট জানিয়েছে, এরইমধ্যে ওই কোম্পানিকে নিজের বাড়ি বিক্রি করে ৩২ হাজার ডলার অগ্রিম দিয়েছিলেন কেরি। এই পুরো যাত্রায় খরচ ধরা হয়েছিল এক লাখ ডলার। এই অর্থ দিয়েই টানা তিন বছর সমুদ্রে বিলাসবহুল জীবনযাপন করা যেত। কোম্পানিটি জানিয়েছিল ১লা নভেম্বর ইস্তাম্বুল থেকে যাত্রা শুরু করবে তাদের জাহাজ। কিন্তু পরে তারা তারিখ পিছিয়ে ১১ই নভেম্বর করে। ১১ই নভেম্বরের আগে তারিখ পিছিয়ে ৩০শে নভেম্বর নেয়া হয়। এখন তারা বলছে, এই যাত্রা আর হচ্ছে না।

কোম্পানিটি যাত্রীদের ১৪৮টি দেশে তিন বছরের বিলাসবহুল যাত্রার প্রতিশ্রুতি দিয়েছিল। এই তিন বছরে তারা শত শত বন্দরে ভিড়ত।

সাত মহাদেশ ভ্রমণ করা হতো এর মধ্য দিয়ে। জাহাজে সকলের জন্য আলাদা কক্ষের কথা বলা হয়েছিল। সেখান থেকে চাইলে অনলাইনে অফিস করা যাবে। ফলে অনেকেই তিন বছরের জন্য সমুদ্র যাত্রায় নিজের সবকিছু বিক্রি করে দেন।

তাদের মধ্যে একজন এই কেরি উইটম্যান। তিনি ২০২২ সালের এপ্রিলেই তার টিকেটের প্রথম কিস্তি ৩২ হাজার ডলার পরিশোধ করেন। এ জন্য তাকে তার চার রুমের বাড়ি বিক্রি করে দিতে হয়। এছাড়া বাড়ির মধ্যে থাকা বিভিন্ন ফার্নিচারও বিক্রি করে দেন তিনি। এখন কোম্পানিটি বলছে তারা গ্রাহকদের থেকে নেয়া অর্থ কয়েক মাসের মধ্যে ফিরিয়ে দেবে। কিন্তু কেরির মতো আরও বেশ কয়েকজন যারা নিজেদের বাড়ি বিক্রি করে ওই জাহাজের টিকিট কেটেছিলেন, তারা এখন গৃহহীন হয়ে পড়েছেন।