স্পোর্টস ডেস্ক : ভারত বিশ্বকাপে সাকিব আল হাসানের পারফরম্যান্স নিয়ে সমালোচনা থাকলেও, একের পর এক রেকর্ডের মালিক হচ্ছেন তিনি। আজ শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে তার রানের সংগ্রহ ছিল ৫১ বলে ৪০ রান। তবে মাত্র ৪০ রান করার সঙ্গে সঙ্গে গড়েছেন অনন্য এক রেকর্ড। নিজেকে নিয়ে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডারদের তালিকার শীর্ষস্থানে।

বিশ্বকাপে সাকিব ছাড়িয়ে গেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও শ্রীলংকার সনথ জয়সুরিয়াকে। বিশ্বকাপে মারকুটে ব্যাটার গেইল খেলেছেন ৫টি আসর। ২০০৩ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত এই ৫টি বিশ্বকাপে ৩০টি ম্যাচ খেলে রান করেছেন সর্বোমোট ১ হাজার ১৮৬ আর তার উইকেটের সংখ্যা ছিল ১৬টি।

অন্যদিকে লংকান সাবেক অলরাউন্ডার সনথ জয়সুরিয়া ছিলেন দ্বিতীয় স্থানে। ১৯৯২ সাল থেকে ২০০৭ পর্যন্ত ৫টি বিশ্বকাপে তিনি ম্যাচ খেলেছেন ৩৮টি। এই ৫ আসরে তার সর্বমোট রানের সংখ্যা ১ হাজার ১৬৫ আর উইকেট ছিল ২৭ টি।

তবে এই দুই মহাতারকাকে ছাড়িয়ে সাকিবের নাম এখন সবার ওপরে। ২০০৭ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত তার ম্যাচের সংখ্যা এখন পর্যন্ত ৩১টি। বৈশ্বিক এই ৫ আসরে তার রানের সংগ্রহ ১২০১ আর উইকেটের দিক দিয়েও তিনি সবার চেয়ে এগিয়ে। ৩৮ টি উইকেট তার নামের পাশে। বর্তমান ক্রিকেট খেলছেন এমন কোনো খেলোয়াড় তার আশেপাশেও নেই।