অনলাইন ডেস্ক : ইসরায়েল সেনাবাহিনীরকে বিশ্বের সবচেয়ে নীতিবান বাহিনী বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। একই সঙ্গে তিনি গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর যুদ্ধাপরাধের অভিযোগ উড়িয়ে দিয়েছেন। শনিবার (২৯ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। খবর বিবিসি

শনিবার তুর্কি প্রেসিডেস্ট রিসেপ তাইয়েপ এরদোগান ইরায়েলের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ তোলেন। কিন্তু এরদোগানের এমন অভিযোগের সমালোচনা করেন নেতানিয়াহু। তিনি বলেন, আপনি যদি মনে করে আমাদের সেনা সদস্যদের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ আনবেন, তা হবে ভণ্ডামি। আমরা বিশ্বের সবচেয়ে নীতিবান সেনাবাহিনী।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেন, ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস ‘বেসামরিক মানুষকে মানব ঢাল’ হিসেবে ব্যবহার করে মানবতাবিরোধী অপরাধ করছে। কিন্তু আমাদের সেনাবাহিনী গাজার বেসামরিক লোকজনের সুরক্ষার জন্য সতর্কতা অবলম্বন করছে।

এদিকে শনিবারের সংবাদ সম্মেলনের আগে হামাসের হাতে জিম্মি ব্যক্তিদের পরিবারের সঙ্গে কথা বলে নেতানিয়াহু। এ সময়ে তিনি বলেন, ইসরায়েলি সেনারা হামাসকে নির্মূল করতে এবং জিম্মিদের ফিরিয়ে আনতে গাজায় প্রবেশ করেছেন।

গত ৭ অক্টোবর ইসরায়েলের অতর্কিত রকেট হামলা চালায় হামাস। পাশাপাশি দেশটিতে প্রবেশ করে ২২০ জনকে জিম্মি করে নিয়ে যায়। হামাসের হামলার দিন থেকেই গাজায় উপত্যকায় অব্যাহত বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। পাশাপাশি উপত্যাকটি অবরোধ করায় চরম মানবেত জীবন কাটাচ্ছেন সেখানের বাসিন্দারা।