স্পোর্টস ডেস্ক : লাতিন আমেরিকার কনমেবল অনূর্ধ্ব-১৭ ফুটসাল চ্যাম্পিয়নশিপের ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই করেছে চির প্রতিদ্বন্দ্বী দুই দল ব্রাজিল-আর্জেন্টিনা। তবে ব্রাজিলের লড়াই কাজে আসেনি। শেষ হাসি হেসেছে লিওনেল মেসির দেশ আর্জেন্টিনা।

রবিবার (২৫ জুন) রাতে ফাইনাল ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জয়ে উল্লাসে মাতে লা আলবাসিলেস্তারা। বয়সভিত্তিক এই টুর্নামেন্টে প্রথমবার শিরোপা জয় করলো আর্জেন্টিনা।

প্যারাগুয়ের অলিম্পিক স্পোর্টস কমপ্লেক্স মাঠে রাত দুইটাই শুরু হয় ব্রাজিল ও আর্জেন্টিনার কিশোরদের দ্বৈরথ। দুই অর্ধে দুটি গোল দিলেও ব্রাজিল একটি মাত্র গোল শোধ করতে পেরেছিল। ৪০ মিনিটের ফুটসালে শেষদিকে আর জালে বল পাঠাতে পারেনি ব্রাজিল।

এর আগে একই গ্রুপে থাকায় গ্রুপপর্বেও মুখোমুখি হয়েছিল দুদল। গ্রুপপর্বে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছিল চির প্রতিদ্বন্দ্বী দুই দল।

একই রাতে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে কলম্বিয়াকে ৫-১ গোলের বড় ব্যবধানে জিতে তৃতীয় হয় ভেনিজুয়েলা। আর পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে স্বাগতিক প্যারাগুয়েকে ২-৫ গোলে হারায় পেরু।

এবারের আগে কনবেমল অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্ট দুইবার অনুষ্ঠিত হয়েছে। ২০১৬ ও ২০১৮ সালে দুইবারই ব্রাজিল চ্যাম্পিয়ন হয়েছে। সদ্য শেষ হওয়া টুর্নামেন্টটা ২০২২ সালে হওয়ার কথা ছিল। কিছু জটিলতার কারণে এ বছর হচ্ছে। তবে নাম পরিবর্তন হয়নি- রয়েছে ফুটসাল ২০২২।