অনলাইন ডেস্ক : ভারতের বেঙ্গালুরুতে ১৫টি স্কুলে বোমা হামলার হুমকি দেয়া হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়, বেঙ্গালুরু শহরজুড়ে বেনামি ই-মেইলে থেকে স্কুলগুলোতে বিস্ফোরক রাখা আছে বলে হুমকি দেয়া হয়।

এই ই-মেইল পাওয়ার পরই ছাত্রছাত্রী, অভিভাবক এবং স্কুল কর্তৃপক্ষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হলে কর্তৃপক্ষ স্কুল খালি করে পুলিশে খবর দেয়। পুলিশ স্কুলগুলোতে তল্লাশি চালাচ্ছে। তবে, এখনও পর্যন্ত কোনও স্কুলে বিস্ফোরক বা সন্দেহজনক কোনও বস্তু পাওয়া যায়নি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রথমে বাসেশ্বর নগরের নেপেল এবং বিদ্যাশিল্পসহ মোট সাতটি স্কুলে এই হুমকির ই-মেইল এসেছিল। প্রসঙ্গত, স্কুলগুলোর মধ্যে একটি আবার কর্ণাটকের উপ-প্রধানমন্ত্রী ডিকে শিবকুমারের বাসভবনের ঠিক বিপরীতেই অবস্থিত। এর কিছুক্ষণ পর, আরও কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান ই-মেলের মাধ্যমে একই ধরনের হুমকি আসে। বেঙ্গালুরু পুলিশ সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সবকটি স্কুল থেকে ছাত্রছাত্রী, শিক্ষকদের সরিয়ে নিয়েছে।

প্রাথমিকভাবে পুলিশের অনুমান, কেউ মজা করে এই হুমকি ই-মেইল করেছে। তবে, বোমা নিষ্ক্রিয়কারী বাহিনীকে নিয়ে এসে প্রতিটি স্কুল প্রাঙ্গণে পুঙ্খানুপুঙ্খ তল্লাশি চালানো হচ্ছে। এখনও কোনও স্কুলে বোমা পাওয়া যায়নি। তবে, হুমকি একেবারে উড়িয়ে দিতে পারছে না পুলিশ।

প্রসঙ্গত গত বছরও, বেঙ্গালুরুর বেশ কয়েকটি স্কুলে একই ধরণের হুমকি ই-মেইল এসেছিল। কিন্তু সেগুলির সবকটিই পরে ভুয়ো হুমকি বলে প্রমাণিত হয়েছিল। এই ক্ষেত্রেও সেই রকমই কিছু ঘটেছে বলে মনে করছে পুলিশ। তবে, বেঙ্গালুরুর পুলিশ কমিশনার বি দয়ানন্দ জানিয়েছেন, বেঙ্গালুরু পুলিশের সন্ত্রাস দমন শাখার অসংখ্য কর্মী, হুমকি পাওয়া স্কুল প্রাঙ্গণ তল্লাসি করছে।