অনলাইন ডেস্ক : নোভা স্কোশিয়ার স্বাস্থ্য বিভাগের প্রধান চিকিৎসক ডা. রবার্ট স্ট্রেঞ্জের বাড়ির সামনে গত শুক্রবার ভ্যাকসিন পাসপোর্ট নীতির বিরোধিরা বিক্ষোভ করেছে। কিন্তু বিক্ষোভকারীদের সংখ্যা কম হওয়ায় তাদের প্রতি কটাক্ষ করে প্রিমিয়ার টিম হাউস এক ভিডিও বার্তায় বলেছেন ‘সংখ্যা বাড়াও, সংগঠিত হও, তারপর রাস্তায় নামো’।

শুক্রবার সকালে বিক্ষোভকারীরা ডা. রবার্টের বাড়ির সামনে জড়ো হয়ে ভ্যাকসিন পাসপোর্ট বিরোধী স্লোগান দেয়। সন্ধ্যায় প্রিমিয়ার হাউস্টন ভিডিও বার্তায় তাদের উদ্দেশ্যে বলেন, আমি তোমাদেরকে আরো সংগঠিত হতে উৎসাহ দিচ্ছি। তোমাদের দাবি যথাস্থানে পৌঁছাতে হলে আরো জোরে তা উচ্চারিত হতে হবে, আর সেজন্য তোমাদের সংখ্যায় আরো বেশি হতে হবে। তিনি আরও বলেন, দাবি আদায়ে কোন ব্যাক্তি বিশেষের বাড়ির সামনে চেঁচামেচি না করে সংসদ ভবনের সামনে গিয়ে দাবি জানানোই বেশি যুক্তিযুক্ত। হাউস্টন বলেন, ভ্যাকসিন পাসপোর্ট নীতিসহ বিভিন্ন ইস্যুতেই কানাডা জুড়ে আন্দোলন চলছে। লিবারেল সরকারের স্বাস্থ্য নীতির বিরুদ্ধে গত মাসেই নোভা স্কোশিয়ায় বিশাল বিক্ষোভ হয়েছে। তিনি বলেন, প্রত্যেকেরই নিজস্ব মতামত প্রকাশের অধিকার আছে। তবে বিক্ষোভের নামে আবাসিক এলাকায় নৈরাজ্য সৃষ্টির চেষ্টা কারোরই কাম্য নয়।

প্রসঙ্গত, আগামী ৪ অক্টোবর থেকে নোভা স্কোশিয়া ভ্যাকসিন পাসপোর্ট নীতি চালু হবে। এর ফলে দুই ডোজ করোনার টিকা গ্রহণকারীরা রেস্টুরেন্ট, বার, সিনেমা হল ও ফিটনেস সেন্টারসহ বিভিন্ন স্থানে কিছু বাড়তি সুবিধা পাবেন। এই পাসপোর্টের বিরোধীরা গত কয়েক সপ্তাহ যাবত বিক্ষোভ করছে।

প্রিমিয়ার টিম হাউস্টন বলেন, আবাসিক এলাকা এবং হাসপাতালের সামনে বিক্ষোভ প্রদর্শন যুক্তিযুক্ত নয়। সরকারি নীতির কারণে কোন চিকিৎসক বা তার পরিবারকে নিগ্রহ করাও উচিত নয়। ডা.স্ট্রেঞ্জের বাড়ির সামনে বিক্ষোভের কঠোর সমালোচনা করে প্রিমিয়ার বলেন, ওই চিকিৎসক যদি কোন অন্যায় করে থাকে তবে তার বিরুদ্ধে অভিযোগ জানানোর সুনির্দিষ্ট জায়গা আছে। সেখানে না গিয়ে তার নিরপরাধ প্রতিবেশী ও পরিবারের সদস্যদের নিরাপত্তা বিঘিœত করা কোনো অবস্থাতেই যুক্তিযুক্ত নয়। সূত্র : সিবিসি