অনলাইন ডেস্ক : দুর্গাপূজার মধ্যে কুমিল্লা, চাঁদপুরসহ দেশের বিভিন্ন এলাকায় সাম্প্রদায়িক হামলা-ভাঙচুরের ঘটনায় সরকারকে দায়ী করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘দুর্গাপূজায় কতগুলো অনভিপ্রেত ঘটনা ঘটেছে, বিশেষ করে কুমিল্লায় ও চাঁদপুরে। চাঁদপুরে পুলিশ নির্বিচারে গুলি করেছে। গুলিতে মানুষ নিহত হয়েছেন। এই যে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করবার যে চক্রান্ত -এটা এই সরকারের চক্রান্ত। তারা এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়, দেশের স্থিতিশীলতা নষ্ট করতে চায়।’

বিএনপি মহাসচিব বলেন, ‘কোরআন শরীফ নিয়ে রেখেছে পূজামণ্ডপে। কে করেছে? যারা করেছে তারা এটা সাম্প্রদায়িক সম্প্রীতি ও দেশের স্থিতিশীলতা নষ্ট করার জন্যই করেছে। অন্যদিকে আবার পুলিশ গুলি চালায় নির্বিচারে, সেটাও একই কারণে তারা করেছে।’ তিনি দাবি করেন, দেশের নানা সমস্যা থেকে জনগণের দৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে সরকার তার সংস্থা দিয়ে কুমিল্লার ঘটনা ঘটিয়েছে। তিনি অপরাধীদের গ্রেফতার করে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

গতকাল বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয়তাবাদী সমবায় দলের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনাসভায় মির্জা ফখরুল এসব কথা বলেন। অধ্যক্ষ নূর আফরোজ বেগম জ্যোতির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হাবিবুর রহমান হাবিব, ছাত্রদলের সাবেক নেতা ইসহাক সরকারসহ অন্যান্য নেতারা বক্তব্য দেন।

নির্বাচন নিয়ে বিএনপি মহাসচিব বলেন, সত্যিকার অর্থে যদি একটি নিরপেক্ষ নির্বাচন করতে হয় তাহলে আগে সরকারকে সরে যেতে হবে এবং নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।