বাংলা নববর্ষে টরন্টোয় মঙ্গল শোভাযাত্রা আলোকচিত্রী : বিদ্যুৎ সরকার

অনলাইন ডেস্ক : বাংলা নববর্ষ ১৪৩০ উপলক্ষে গত ১৫ই এপ্রিল, শনিবার দুপুরে টরন্টোর ‘বাংলা পাড়া’ খ্যাত ৩০০০ ড্যানফোর্থ এভিনিউ এলাকায় এক মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন টরন্টোর মুক্তমনা অনেক বাঙালিসহ বিভিন্ন সংগঠন এবং সংগঠনগুলোর সদস্যবৃন্দ। উল্লেখ্য, একদিন আগে বাংলা নববর্ষ হলেও শনিবার কানাডায় ছুটির দিন হওয়ায় এই দিনেই টরন্টোর সংগঠনগুলো মঙ্গল শোভার করার সিদ্ধান্ত নেয়।

দুপুর ১২টার পর থেকেই বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দ নববর্ষের বাহারী পোশাক ও ব্যানার-ফেস্টুন নিয়ে ডেন্টোনিয়া পার্কের শহীদ মিনার প্রাঙ্গন এবং শপার্স ড্রাগ মার্টের সামনে জমায়েত হয়। দুপুর ১টায় নানা ধরনের বাদ্য যন্ত্র বাজিয়ে সকলে সম্মিলিতভাবে শপার্স ড্রাগ মার্ট থেকে মেইন স্ট্রীট পর্যন্ত শোভা যাত্রা করেন।

নানা ধরনের বর্ণিল পোশাকে সজ্জিত অংশগ্রহণকারীদের এই আয়োজন টরন্টোর বিভিন্ন সংস্কৃতির মানুষদের বিমোহিত করে। সেই সাথে বাদ্য যন্ত্রের ঝংকার আশেপাশের পরিবেশে এক উৎসবের আমেজে মুখরিত করে। বাংলা নতুন বছরকে আড়ম্বরের সাথে বরণ করার সাথে সাথে সবাই প্রত্যয় ব্যক্ত করেন, নতুন বছরের দিনগুলিকে পূর্বের চেয়ে আরও সুন্দর করার জন্য সবাই কাজ করে যাবেন।

‘বাংলা কাগজ’ এর পক্ষ থেকে মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণকারী সকল ব্যক্তি এবং সংগঠনের প্রতি শুভেচ্ছা জানানো হয়।