অনলাইন ডেস্ক : থাইল্যান্ডের রাজধানী ব্যাঙ্ককে যাওয়ার সময় একটি বিমান যখন মাঝ আকাশে অবস্থান করছে, তখন স্বামী-স্ত্রীর মধ্যে তুমুল ঝগড়া বেঁধে যায়। এ কারণে বিমান অবতরণ করাতে বাধ্য হন পাইলট। এরপর বিমানটি ভারতের রাজধানী দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে কিছুক্ষণের জন্য থমকে দাড়ায় এবং বিমান থেকে একজনকে নামিয়ে দেওয়া হয়।

এ বিষয়ে ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ‘মাঝ আকাশে বিমানের মধ্যে ওই দম্পতি এমন ঝগড়া শুরু করেন যে জরুরি অবতরণ ছাড়া পাইলটের অন্য কোনো উপায় ছিল না।’

ব্যাঙ্ককগামী এ বিমানটিতে অন্যান্য যাত্রীদের সঙ্গে ছিলেন এক জার্মান ব্যক্তি এবং তার স্ত্রী। ওই জার্মান ব্যক্তিকেই বিমান থেকে নামিয়ে দেওয়া হয়। এছাড়া কর্তৃপক্ষ জানিয়েছে যে তার স্ত্রী জার্মান নন, তিনি থাইল্যান্ডের নাগরিক।

ওই ব্যক্তিকে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে নামিয়ে দেওয়ার কারণ তিনি তার স্ত্রীর সঙ্গে এমনভাবে ঝগড়া করছিলেন যে তাতে সেখানকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল। এরপর স্বামীর আচরণে আতঙ্কিত হয়ে বিমানকর্মী এবং পাইলটের সাহায্য চান ওই থাই নারী। কিন্তু বিমানে থাকা কর্মীরা ওই দম্পতিকে সামলাতে হিমশিম খাচ্ছিলেন।

এই পরিস্থিতিতে দিল্লির ওপর দিয়ে যাওয়ার সময় বিমানচালক বিমানবন্দর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। যাত্রীদের আচরণের কারণে বিমান জরুরি অবতরণ করাতে হয়।

বিমানটিকে প্রথমে পাকিস্তানের একটি বিমানবন্দরে নামাতে চেয়েছিলেন চালক। কিন্তু দেশটির বিমানবন্দর কর্তৃপক্ষ থেকে অনুমতি মেলেনি। তারপরেই দিল্লি বিমানবন্দরের দ্বারস্থ হন পাইলট। দিল্লিতে পৌঁছে ওই জার্মান ব্যক্তিকে বিমান থেকে নামিয়ে দেওয়া হয় জোর করে। তাকে বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়।

নিরাপত্তারক্ষীদের কাছে নিজের আচরণের জন্য ক্ষমা চেয়েছেন ওই অভিযুক্ত ব্যক্তি। তার বিষয়ে জার্মান দূতাবাসের সঙ্গে কথাবার্তা বলা হচ্ছে। তাকে জার্মানিতে পাঠিয়ে দেওয়া হবে কিনা, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

সূত্র : এবিপি