বিনোদন ডেস্ক : হলিউডের জনপ্রিয় সিনেমা ‘টাইটানিক’ ও ‘লর্ড অব দ্য রিংস’ খ্যাত অভিনেতা বার্নাড হিল মারা গেছেন। রোববার (৫ মে) ভোরে মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে ৭৯ বছর বয়স হয়েছিল এ অভিনেতার।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, বার্নাড হিল ‘টাইটানিক’ ও ‘লর্ড অব দ্য রিংস’ সিনেমায় অভিনয় করে খ্যাতি লাভ করেছিলেন। ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত অস্কারজয়ী সিনেমা টাইটানিকে ক্যাপটেন এডওয়ার্ড স্মিথ এবং লর্ড অব দ্য রিংসে কিং থিওডেনের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। পৃথক দুটি চরিত্রের মাধ্যমে দর্শকহৃদয়ে জায়গা করে নেন বার্নার্ড হিল।

বর্ষীয়ান এ অভিনেতার মৃত্যুর তথ্য তার মুখপাত্র লু কুলসন নিশ্চিত করেছেন সংবাদমাদ্যমকে। তিনি জানান―রোববার মৃত্যু হয়েছে বার্নাড হিলের। এ খবর ছড়িয়ে পড়তেই তার প্রতি শ্রদ্ধা জানানো হচ্ছে।

এদিকে বার্নাড হিলের মৃত্যুতে সোশ্যাল মিডিয়া এক্স হ্যান্ডেলে স্কটিশ সংগীতশিল্পী বারবারা ডিকসন লিখেছেন, অসাধারণ একজন অভিনেতা ছিলেন। তার সঙ্গে জার্নি সত্যিই অন্যরকম ছিল। শান্তিতে থাকুন।

এ অভিনেতা যুক্তরাজ্যের ম্যানচেস্টারের বাসিন্দা। বিবিসি প্রযোজিত ‘দ্য রেসপন্ডার’ নামে একটি সিরিজের মাধ্যমে সবশেষ পর্দায় ফেরার কথা ছিল তার। কাকতালীয়ভাবে রোববার থেকে সিরিজটির সম্প্রচার শুরু হয়। এতে তার সঙ্গে অভিনয় করেছেন মার্টিন ফ্রিম্যান নামের বিখ্যাত অভিনেতা।