অনলাইন ডেস্ক : বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেপ মারিও বার্তামেউ যদি পদত্যাগ করেন, তবে কি বার্সায় থেকে যাবেন মেসি। সংবাদ মাধ্যম জানিয়েছে, বার্তামেউ সরে দাঁড়ালেও মেসি তার ক্লাব ছাড়ার সিদ্ধান্ত থেকে সরে আসবেন এমন নিশ্চয়তা নেই।

তবে চেষ্টা করতে দোষ কী। বার্সার প্রেসিডেন্ট বার্তামেউ তাই জানিয়ে দিয়েছেন, মেসি যদি বার্সায় থেকে যাওয়ার সিদ্ধান্তে ফিরে আসেন। এবং সেজন্য যদি বার্তামেউয়ের পদত্যাগ করতে হয়, তিনি তাতে রাজি।

কারণ পরিষ্কার, মেসি বার্সেলোনার ইতিহাস সেরা ফুটবলার। কাতালানদের হয়ে দশটি লিগ শিরোপা ও চারটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন মেসি। ক্লাব ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। বার্তামেউয়ের সময়ে এই কিংবদন্তি ক্লাব ছেড়েছেন, এই কালো অধ্যায়ের অংশ তিনি হতে চান না।

মেসি বার্সায় থেকে গেলে বার্তামেউয়ের দায়িত্ব ছাড়তে রাজি হওয়ার খবরটা প্রথম দিয়েছে টিভিথ্রি। পরে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা বিষয়টি নিশ্চিতই করেই বলেছে, মেসি যদি নিজের মুখে বার্সায় থাকার কথা বলেন, তবে সরে দাঁড়াবেন ক্লাব প্রেসিডেন্ট।

মেসি গত মঙ্গলবার দিবাগত রাতে বুরোফ্যাক্সের মাধ্যমে বার্সার ছাড়ার ঘোষণা দিয়েছেন। বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়া, বার্সার দীর্ঘমেয়াদি পরিকল্পনা না দেখা, মন মতো কোচ-ফুটবলার না পাওয়া এবং তারই প্রেক্ষিতে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে হার, তার আগে লিগ শিরোপা হারানোয় হতাশ মেসি বার্সার ছাড়ার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন।