অনলাইন ডেস্ক : যুক্তরাজ্যের বৃহত্তম চ্যানেল দ্বীপ জার্সির একটি ফ্ল্যাটে বিস্ফোরণে একজনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে। দ্বীপ জুড়ে বিকট বিস্ফোরণের শব্দ শুনেছে এবং ধোঁয়ার বিশাল কুন্ডুলী দেখা গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে সংবাদ মাধ্যম বিবিসি।

পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়, এতে ১ জন নিহত এবং বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে। ঘটনাস্থলের আগুন নিভিয়ে ফেলা হয়েছিল কিন্তু জরুরি পরিষেবাগুলি এখনও সমতল ভবনে ‘উল্লেখযোগ্য কাজ’ পরিচালনা করছে। ভবনের পাশে পর্যাপ্ত অ্যাম্বুলেন্স সারিবদ্ধভাবে রাখা হয়েছে।

জার্সির পুলিশ প্রধান রবিন স্মিথ বলেন, স্থানীয় সময় ভোর ৪টার দিকে বিস্ফোরণের আগে বাসিন্দারা গ্যাসের গন্ধ পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে কর্মীরা সেখানে জড়ো হয়। এখানকার একটি তিন তলা বিল্ডিং সম্পূর্ণভাবে ধসে পড়েছে।

জার্সির মুখ্যমন্ত্রী ক্রিস্টিনা মুর এই মৃত্যুর জন্য শোক প্রকাশ করেছেন এবং বলেছেন, বিস্ফোরণে বাস্তুচ্যুত বাসিন্দাদের কোথাও থাকার জন্য খুঁজে পাওয়া যাচ্ছে। এতে কিছু দিন সময় লাগবে এবং আমরা সবাইকে আপডেট এবং সম্পূর্ণরূপে অবহিত রাখব। প্রত্যেকের সঠিকভাবে দেখাশোনা নিশ্চিত করার জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করব।