অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের উইসকনসিনে বড়দিন উপলক্ষে আয়োজিত এক প্যারেডে গাড়িচাপায় অন্তত পাঁচজন নিহত ও ৪০ জনের বেশি আহত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ। ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

অনলাইনে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা যায়, একটি লাল রঙের এসইউভি গাড়ি ওয়াওকেশা শহরে ওই প্যারেডে ঢুকে পড়ে। গাড়ির ধাক্কা থেকে বাঁচতে বহু মানুষ এদিক-ওদিক ছোটাছুটি করছেন। অন্য একটি ভিডিওতে দেখা যায়, পুলিশ গাড়িটিকে থামানোর জন্য তার উপর গুলি চালাচ্ছে। সেসময় রাস্তার একটি ব্যারিয়ার ভেঙে গাড়িটি পালিয়ে যায়।

ওয়াউকেশাতে বাৎসরিক ক্রিসমাস বড়দিন অনুষ্ঠান প্রতিবছরই হয়ে থাকে। অন্যবারের মতোই প্যারেড দেখতে রাস্তায় ও রাস্তার দু’পাশে বহু মানুষ জমায়েত করেছিল। স্থানীয় সময় রবিবার (২১ নভেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে হঠাৎ একটি স্পোর্টস ইউটিলিটি গাড়ি এ দূর্ঘটনা ঘটিয়ে দ্রুত গতিতে পালিয়ে যায়। এর ফলে ৪০ জনের বেশি হতাহত হয়েছে বলে ধারণা করছে পুলিশ। গুরুতর আহত ২২ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ১২ জন শিশুও রয়েছে।

ঘটনায় জড়িত থাকা সন্দেহে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গাড়িটিকে মিলওয়াকি থেকে প্রায় ৩২ কিলোমিটার পশ্চিম থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনাটি সন্ত্রাসবাদী হামলা কিনা তা এখনও জানা যায়নি।