অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস অঙ্গরাজ্যের এক ভল্ট থেকে চুরি হয়েছে ৩০ মিলিয়ন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৩০ কোটি টাকা। গত ৩১ মার্চ একদল চোর মোটা অঙ্কের এই নগদ অর্থ চুরি করার পরদিন বিষয়টি সামনে আসে। একে লস অ্যাঞ্জেলেসের ইতিহাসে সবচেয়ে বড় চুরির ঘটনাগুলোর একটি বলে উল্লেখ করা হচ্ছে।

বিবিসি জানিয়েছে, লস অ্যাঞ্জেলেসের পুলিশ ডিপার্টমেন্ট ও এফবিআই যৌথভাবে এ ঘটনার তদন্ত করছে। অঙ্গরাজ্যটির শহর সান ফারনান্দো ভ্যালিতে অবস্থিত এই নগদ অর্থ জমা রাখার পরিষেবাটিতে মূলত স্থানীয় ব্যবসা-বাণিজ্য থেকে আসা নগদ অর্থ প্রক্রিয়াকরণ ও জমা রাখা হয়। তবে আশ্চর্যজনক বিষয় হলো যখন চোরেরা এর ভল্টে প্রবেশ করে, তখন কোনো অ্যালার্মই বাজেনি, ফলে কেউই টের পায়নি।

ধারণা করা হচ্ছে, একদল অত্যাধুনিক চোর ছাদ দিয়ে ভল্টে ঢুকে। ভবনটিতে এত পরিমাণ অর্থ আছে, তা কেবল গুটি কয়েক মানুষই জানত। সোমবার (০১ এপ্রিল) কর্মীরা ভল্ট খুলে বুঝতে পারেন, বিশাল পরিমাণ অর্থ এখানে নেই! তবে বাইরে থেকে জোর করে ভল্টে প্রবেশের কোনো প্রমাণ পাওয়া যায়নি।

মার্কিন সংবাদমাধ্যমগুলো বলছে, ঘটনাস্থল নিরীক্ষণ করতে গিয়ে একটি হেলিকপ্টার ভবনের কাছে ধ্বংসস্তূপে একটি গর্ত দেখতে পায়। তবে এই গর্ত চুরির সঙ্গে সম্পর্কিত কি না, তা স্পষ্ট নয়।