অনলাইন ডেস্ক : ব্রিটিশ রাজসিংহাসনের পরবর্তী উত্তরাধিকারী প্রিন্স চার্লসের দাতব্য প্রতিষ্ঠানে এক মিলিয়ন পাউন্ড দিয়েছে ৯/১১ হামলার মূল পরিকল্পনাকারী ওসামা বিন লাদেনের পরিবার। দ্য সানডে টাইমসের বরাত দিয়ে রোববার বার্তা সংস্থা এএফপি ও বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রিন্স চার্লসের বেশ কয়েকজন উপদেষ্টা তাকে বকর বিন লাদেন এবং ওসামার সৎ ভাই শফিকের কাছ থেকে অনুদান না নেওয়ার জন্য অনুরোধ করেছিলেন বলে দ্য সানডে টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে।

লন্ডনের ক্লারেন্স হাউসে বকরের সঙ্গে প্রিন্স চালর্সের দেখা হয়। ট্রাস্টি এবং তার কার্যালয়ের উপদেষ্টাদের আপত্তি সত্ত্বেও প্রিন্স চার্লস প্রিন্স অব ওয়েলস চ্যারিটেবল ফান্ডে বকরের অনুদানে গ্রহণে সম্মত হন বলে দ্য সানডে টাইমস জানিয়েছে।

যদিও সৌদি পরিবারের সদস্যদের অনৈতিক কোনো কিছুর সঙ্গে সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায়নি, তবে বিষয়টি প্রকাশ হওয়ায় ৭৩ বছর বয়সী প্রিন্সের দাতব্য প্রতিষ্ঠান নিয়ে তদন্ত বেড়েছে। কারণ প্রিন্স চার্লসের দাতব্য প্রতিষ্ঠানটি অনৈতিক কর্মকাণ্ডের জন্য প্রায়ই বিতর্কে জড়িয়েছে।

কয়েকদিন আগেই কাতারের সাবেক প্রধানমন্ত্রীর কাছ থেকে এক মিলিয়ন ইউরো ভর্তি একটি স্যুটকেট নিয়ে বিতর্কে জড়ান প্রিন্স চার্লস।