অনলাইন ডেস্ক : সজীব ওয়াজেদ জয়কে আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। রোববার (২১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদের মন্ত্রিসভা গঠন শেষে ছয়জনকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। সে সময়, অর্থাৎ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে বিষয়টি জানানো হয়েছিল।

নিয়োগপ্রাপ্ত উপদেষ্টারা হলেন, ড. মশিউর রহমান, ড. গওহর রিজভী, ড. তৌফিক ই এলাহী চৌধুরী, সালমান ফজলুর রহমান, কামাল আবদুল নাসের চৌধুরী, মেজর জেনারেল অব. তারিক আহমেদ সিদ্দিক ও সজীব ওয়াজেদ জয়। তবে সাতজন উপদেষ্টার মধ্যে প্রথম ছয়জন মন্ত্রী পদমর্যাদার সুযোগ-সুবিধা পেলেও সজীব ওয়াজেদ জয় সম্পূর্ণ অবৈতনিক নিয়োগ পেয়েছেন।

এর আগে একাদশ সংসদ নির্বাচনের পর ২০১৯ সালের ১৫ জানুয়ারি প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে নিয়োগ পান সজীব ওয়াজেদ। তার এই নিয়োগও ছিল অবৈতনিক। দ্বাদশ সংসদ নির্বাচনের আগে তিনি পদ থেকে পদত্যাগ করেছিলেন। এর আগের মেয়াদেও প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি উপদেষ্টা ছিলেন সজীব ওয়াজেদ।