বিনোদন ডেস্ক : গত বছর আমির খানের বহুল প্রত্যাশিত চলচ্চিত্র ‘লাল সিং চাড্ডা’ বক্স অফিসে বাজেভাবে মুখ থুবড়ে পড়ে। এর পরই সিনেমা থেকে সাময়িক বিরতির ঘোষণা দেন এই মেগাস্টার। মাঝে বেশ কয়েকবার তার ফেরার গুঞ্জন শোনা গেলেও তা আর বাস্তবে রূপ নেয়নি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে আমির খান উল্লেখ করেছেন কিভাবে তিনি তার পরিবারের সাথে আরো বেশি সময় কাটানোর জন্য অভিনয় থেকে বিরতি নিয়েছিলেন।

তিনি তার কাজের প্রতিশ্রুতির কারণে সন্তানদের লালন-পালনে সেভাবে সময় দিতে পারেননি। তাই এখন সন্তান ও পরিবারের জন্যই আমিরের এই বিরতি। তার বৃদ্ধ মা এবং তার তিন সন্তান জুনাইদ খান, ইরা খান ও আজাদ রাও খানের সাথে সময় কাটানোর জন্য অভিনয় থেকে নিজেকে দূরে রাখার বিষয়টি উল্লেখ করেন অভিনেতা।

নিউজ ১৮-এর ইন্ডিয়ার ‘অমৃত রত্ন ২০২৩’ ইভেন্টে আমির সন্তানদের কথা স্মরণ করে বলেন, ‘দেড় বছর পর, আমার বাচ্চারা আমাকে তাদের কাছে বসিয়ে বুঝিয়েছিল যে আমি সর্বদা একজন ব্যস্ত ব্যক্তি ছিলাম।

আমি যখন কাজ করি, তখন আমি শুধু কাজের মধ্যেই থাকি। আর এখন আমাকে আমার পরিবারের সাথেই থাকা উচিত। কাজ এবং ব্যস্ততার মাঝেও একটা আলাদা পথ আছে, যেটা সাধারণ মানুষ অনুসরণ করে।’
নিজের সন্তানদের প্রসঙ্গে আমির আরো বলেন, ‘তারা আমাকে বুঝিয়েছে যে তাদেরও একটা জীবন আছে এবং তাদের জন্য আমার সময় বের করা দরকার।

বাচ্চারা এখন অনেক পরিণত। তারা আমাকে বলেছিল, আমার কাজ ছেড়ে না দিতে। কারণ এটাই আমার জীবন, এটাই আমার আবেগ।’
গত বছর মুক্তি পেয়েছিল আমির খানের ‘লাল সিং চাড্ডা’। সিনেমাটি বক্স অফিসে ব্যর্থ হয়।

এরপর যদিও অভিনেতাকে কাজল অভিনীত ‘সালাম ভেঙ্কি’তে একটি ক্যামিও চরিত্রে দেখা গেছে। তবে সেটিই তার সর্বশেষ পর্দায় উপস্থিতি। এই মুহূর্তে বেশ কিছু জল্পনা-কল্পনা থাকলেও আমিরের পর্দায় ফেরার তেমন কোনো নির্ভরযোগ্য তথ্য নেই। তবে নিজের প্রযোজনায় সানি দেওলকে নিয়ে নির্মাণ করতে যাচ্ছেন ‘লাহোর ১৯৪৭’ নামের চলচ্চিত্র। শোনা যাচ্ছে, সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে হাজির থাকবেন আমির। ভক্তরাও অধীর আগ্রহে অপেক্ষা করছেন আমিরের প্রত্যাবর্তনের।
সূত্র : ইন্ডিয়া টুডে