অনলাইন ডেস্ক : সাপ্তাহিক বাংলা কাগজের সহকারী সম্পাদক সুহেল আহমদের শশুর সিলেট জেলার বিয়ানীবাজার পৌরশহরের বিশিষ্ট ব্যবসায়ী “জনতা সুইটস্” এর স্বত্ত্বাধিকারী আলহাজ আমির উদ্দিন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। গত শুক্রবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৪টায় তিনি সিলেট জেলার বিয়ানীবাজার পৌরশহরের মোল্লাপুর গ্রামের নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন থেকে দূরারোগ্য ব্যাধিতে ভোগছিলেন। তিনি তাঁর স্ত্রী, তিন পুত্র ও একজন কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুনগ্রাহী রেখে পরলোকগমন করেন।

মরহুমের জানাজার নামাজ ওইদিন বেলা সোয়া দু’টায় মোল্লাপুর কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে দলমত নির্বিশেষে বিপুল সংখ্যক লোক শরিক হন। পরে তিনির লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মরহুম আলহাজ আমির উদ্দিন টরন্টোবাসী নজরুল হোসেন নাজ (মহিউদ্দিন) এর প্রিয়তম পিতা।

সুহেল আহমেদের শশুরের মৃত্যুতে বাংলা কাগজ পরিবার গভীরভাবে শোকাহত। শোকবার্তায় বাংলা কাগজের প্রকাশক মহসিন আহমেদ চৌধুরী, প্রধান সম্পাদক এম আর জাহাঙ্গীর, সম্পাদক মনিস রফিক মরহুমের আত্মার শান্তি কামনা করেন ও শোক সন্তপ্ত বাংলাদেশের ও কানাডার পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

আলহাজ আমির উদ্দিনের মৃত্যুতে টরন্টোবাসীদের মধ্যে বিয়ানীবাজার এসোসিয়েশনের সভাপতি টুনু মিয়া, সাধারণ সম্পাদক মোহাম্মদ সাব উদ্দিন, সাবেক সভাপতি ও কমিউনিটি নেতা আখলাক হোসেন, এসোসিয়েশনের উপদেষ্টা মোস্তফা উদ্দিন, সাবেক সভাপতি গৌছ উদ্দিন, কমিউনিটি নেতা আকবর হুসেন, কমিউনিটি নেতা আব্দুল মুমিতসহ বিয়ানীবাজার এসোসিয়েশনের উপদেষ্টা পরিষদ, কার্যকরী পরিষদ ও সাধারণ পরিষদের সকল সদস্যবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দের মরহুমের আত্মার শান্তি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন। বিয়ানীবাজার এসোসিয়েশনের নেতৃবৃন্দের মরহুমের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন বলেন, “মরহুম আমির উদ্দিন একজন সৎ দক্ষ ও সফল ব্যবসায়ী ছিলেন। তিনি একজন সমাজসেবী ও পরিচিত দানশীল ব্যক্তি। এলাকায় অনেক মাদ্রাসা, মসজিদ শিক্ষাপ্রতিষ্ঠান ও রাস্তাঘাট নির্মাণ, অনুদান ও পরিচালনায় তিনি অবদান এলাকাবাসী চিরদিন মনে রাখবে। মরহুম আমির উদ্দিন একজন বন্ধুবাৎসল্য ও সদালাপী মানুষ ছিলেন। অতি সহজেই তিনি যে কাউকে খুবই আপন করে নিতে পারতেন।” নেতৃবৃন্দ আরোও বলেন, “মরহুম আমির উদ্দিন সাহেবের মৃত্যুতে আমাদের এলাকায় যে শূন্যতা সৃষ্টি হবে তা সহজেই পূরণ হবার নয়।”

বিশিষ্টি কবি ও সাহিত্যিক দেলোয়ার এলাহী ও কবি জালাল কবির মরহুমের মৃত্যুতে গভীর শোক ও মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

তাছাড়া, জালালাবাদ এসোসিয়েশন অফ টরন্টো কানাডার সিনিয়র সহসভাপতি ফয়জুল চৌধুরী, সুনামগঞ্জ এসোসিয়েশনের সভাপতি ও রোটারিয়ান প্রফেসর আতাউর রহমান, সুনামগঞ্জ এসোসিয়েশনের সাবেক সভাপতি প্রফেসর মাসুক মিয়া, সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র রোটারিয়ান মোহাম্মদ কামিল হোসাইন, গোলাপগঞ্জ লক্ষীপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মিসবাহুল কাদির ফাহিম, গোলাপগঞ্জ ফুলবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান টরন্টোবাসী রোটারিয়ান কামরুল হাসান শাহান, গোলাপগঞ্জ ফাউন্ডেশন অফ টরন্টো কানাডার উপদেষ্টা রোটারিয়ান মঈন চৌধুরী, বিশিষ্ট রোটারিয়ান এডভোকেট আব্দুল মালেক, অটোয়া থেকে রোটারিয়ান নিজাম উদ্দিন, টরন্টোর রোটারিয়ান সাব্বির আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ পৃথক শোক বার্তায় মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।