বড়দিন উদযাপনে শিশুর দল আলোকচিত্রী : বিদ্যুৎ সরকার

অনলাইন ডেস্ক : গত ২৫ ডিসেম্বর বিশ্বব্যাপী পালিত হয় পবিত্র যিশু খ্রিষ্টের জন্মোৎসব বড়দিন। এ উপলক্ষে কানাডার বাঙালি খ্রিস্টান ক্যাথলিক ধর্মালম্বীরাও মেতে উঠেছিলো যিশু খ্রিস্টের জন্মদিন পালনের এ মহা উৎসবে। গত ২৬ ডিসেম্বর সন্ধ্যায় ২৫ বছরের খ্রিস্টান ক্যাথলিক সংগঠন বাংলাদেশ ক্যাথলিক এসোসিয়েশন অফ অন্টারিও (BCAO) স্কারবরো সিনামন ব্যাংকুয়েট হলে আয়োজন করে এক জাঁকজমকপূর্ণ বড়দিনের উৎসব। প্রায় পাঁচশত খ্রিস্টভক্ত এ মিলন উৎসবে যোগদান করে।

সমবেত সংগীত পরিবেশন করছেন BCAO কয়ারের শিল্পীবৃন্দ
অনুষ্ঠানে উপস্থিত সুধীবৃন্দ

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ ও কানাডার জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। অতঃপর প্রার্থনা পাঠ করেন মিসেস এলিজাবেথ ডি কস্তা। বড়দিনের শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি অমিত গোমেজ। বড় দিনের কেক কেটে অনুষ্ঠানের মূল কর্মসূচি শুরু করা হয়। সংগঠনের বার্ষিক মুখপত্র ‘আহবান’ এর মোড়ক উন্মোচন করেন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ। সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রথমেই ছিল ছোটদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে নাচ গান ও যিশুর জন্ম কাহিনী ভিত্তিক অভিনয়।

সংগঠনের বর্তমান ও প্রাক্তন কার্যনির্বাহী পরিষদের কর্মকর্তাগণ বড়দিনের কেক কাটছেন

শিশুদের মাঝে স্যান্টাক্লজের আগমন ও তাদেরকে উপহার প্রদান করা ছিল আকর্ষণীয়।
বড়দের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত দর্শক-শ্রোতাদের মাঝে আনন্দ বয়ে আনে। তাদের পরিবেশিত নাচ, গান ও গেইমস অনুষ্ঠানে এক ভিন্ন মাত্রা যোগ করে এবং আনন্দপূর্ণ আবহ তৈরি করে। এনআরবি চ্যানেলের উদ্যোগে সুব্রত কুমার দাস’র তত্ত¡াবধানে সম্পূর্ণ অনুষ্ঠানটি ভিডিওতে ধারণ করা হয়।

পরবর্তিতে এনআরবি চ্যানেল ধারণকৃত অনুষ্ঠান প্রচারের ব্যবস্থা করে। সমগ্র সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনার দায়িত্বে ছিলেন পিংকি মারিয়া ও অনানিয়া মন্ডল। এ অনুষ্ঠানের টাইটেল স্পন্সর ছিলেন জোয়াকিম ভিক্টর গোমেজ, প্ল্যাটিনাম স্পন্সর ছিলেন তিতাস মুহুরী, গোল্ড স্পন্সর ছিলেন চয়নিকা দত্ত, সুরিয়া চক্রবর্তী ও জেব্রা বøাইন্ড লরেন্স গোমেজ।
অনুষ্ঠানের আলোকচিত্র ধারণ করেন বিদ্যুৎ সরকার।

সংগঠনের মুখপত্র ‘আহবান’ হাতে সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ

এ অনুষ্ঠানটি সার্বিকভাবে সাফল্যমন্ডিত করে তুলতে যাদের অবদান ও অক্লান্ত প্রচেষ্টার কথা না বললেই নয় তারা হলেন বর্তমান কার্যকরী পরিষদের সম্মানিত সদস্য-সদস্যাবৃন্দ।
অনুষ্ঠানে ২০২২-২০২৪ এর কার্যকরী পরিষদের নির্বাচিত সদস্যগণের নাম ঘোষণা করা হয়। নির্বাচিত সদস্যগণ হচ্ছেন, অমিত গোমেজ (সভাপতি), জ্যাকলিন রোজারিও (সহ-সভাপতি), অর্পা রোজারিও (সেক্রেটারি), অভি জুলিয়াস পালমা (সহ-সেক্রেটারি), এমিলিয়া ডি ক্রুজ (সাংস্কৃতিক সম্পাদক), জেরাল্ড জয়, গোমেজ (সহ-সাংস্কৃতিক সম্পদক), টেরেন্স ডি ক্রুজ (কোষাধ্যক্ষ), রুদ্ধ হালদার (কার্যনির্বাহী সদস্য) এবং মেলভিন গোমেজ (কার্যনির্বাহী সদস্য)।