অনলাইন ডেস্ক : নেটিজনদের মধ্যে যখন চাঁদে জমি কেনা নিয়ে হিড়িক। নানারকম আলোচনা আর সমালোচনা। এরই মধ্যে সিনেমার শুটিংয়ের উদ্দেশ্যে প্রথমবারের মতো আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে পাড়ি জমালেন রুশ অভিনেত্রী ইউলিয়া পেরেসিল্ড এবং পরিচালক ক্লিম শিপেঙ্কো।

জানা গেছে ‘দ্য চ্যালেঞ্জ’ চলচ্চিত্রের দৃশ্য ধারণ করতে রাশিয়ান এ দলটি মহাকাশের উদ্দেশে পাড়ি দেয়। জানা গেছে, সিনেমায় পেরসিল্ড একজন চিকিৎসক। সেখানে একজন নভোচারীর প্রাণ রক্ষার জন্যই মঙ্গলবার মহাকাশ স্টেশনের পথে যাত্রা করেন তিনি। মস্কোর স্থানীয় সময় বুধবার বিকালে আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে পৌঁছেছেন তারা।

মহাকাশে পেরেসিল্ড এবং শিপেঙ্কোর ১২ দিনের এ অভিযাত্রায় তাদের সঙ্গে রয়েছেন আরও দু’জন পেশাদার নভোচারী। এরা হলেন ওলেগ নোভিটস্কি এবং পিয়োটর দুব্রোভ। এই জুনকেও দেখা যাবে সিনেমায়।

এক প্রতিবেদনে বলা হয়, এ অভিযানের মধ্য দিয়ে মহাকাশে চলচ্চিত্র নির্মাণের প্রতিযোগিতায় যুক্তরাষ্ট্রকে ফেলে এগিয়ে গেল রাশিয়া। হলিউডের একটি সিনেমার জন্য স্পেসএক্সের রকেট নিয়ে অভিনেতা টম ক্রজ মহাকাশে যাবেন বলে গত বছর ঘোষণা দিয়েছিল যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা। তবে সেই সিনেমার নাম এখনো ঠিক হয়নি।