স্পোর্টস ডেস্ক : সৌদি আরবে মেসি-রোনালদো দ্বৈরথ তাহলে হচ্ছেই। গুঞ্জনটা গত কয়দিন ধরেই বাতাসে ভাসছিল। তবে এখন আর বিষয়টাকে গুঞ্জন বলার উপায় নেই। বরং সৌদিতে মেসি-রোনালদো মুখোমুখি হচ্ছেন, এটা এক রকম নিশ্চিত। কারণ, ১৯ জানুয়ারি সৌদি আরবে রোনালদোর ক্লাব আল নাসর ও আল হিলালের সমন্বিত দলের বিপক্ষে প্রীতি ম্যাচটি খেলার বিষয়টি নিশ্চিত করেছে মেসিদের ক্লাব প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)।

শুধু মেসি নন, ১৯ জানুয়ারির প্রীতি ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোর প্রতিপক্ষ হয়ে মাঠে থাকবেন নেইমার এবং কিলিয়ান এমবাপ্পেও। ফরাসি ক্লাব পিএসজির সূত্রে জানা গেছে, সৌদি আরবের প্রীতি ম্যাচটি খেলার উদ্দেশ্যে ১৭ জানুয়ারি কাতারের রাজধানী দোহায় এসে পৌঁছাবেন মেসি-নেইমার-এমবাপ্পেরা। দোহা হয়ে তারা যাবেন সৌদি আরবে। আল নাসের ও আল হিলালের সমন্বিত একাদশের বিপক্ষে পিএসজির প্রীতি ম্যাচটি হবে রিয়াদের বাদশাহ কিং ফাহদ স্টেডিয়ামে।

ফুটবল দুনিয়াকে বিস্মিত করে ইউরোপ ছেড়ে সৌদি আরবে পাড়ি জমিয়েছেন পর্তুগিজ সুপারস্টার রোনালদো। রেকর্ড চুক্তিতে নাম লেখান আল নাসরে। গত ৩০ ডিসেম্বর চুক্তি সম্পাদনের পর ফুটবলপ্রেমীরা ধরেই নিয়েছিল মেসি-রোনালদোর দ্বৈরথের সমাপ্তি। আর কখনোই ফুটবল মাঠে মুখোমুখি হতে দেখা যাবে না সময়ের সেরা দুই ফুটবলারকে। কিন্তু এই হাপিত্যেশ দানা বাধার আগেই রোনালদোর নতুন ক্লাব আল নাসর খবর দেয় পিএসজির বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার। তাতেই জেগে উঠে মেসি-রোনালদোর দ্বৈরথের আশা। সেই আশা এখন আরো বড় হয়ে বাস্তব হওয়ার অপেক্ষায়।

মজার ব্যাপার হলো, সৌদি আরবে রোনালদোর অভিষেকটাও হবে চিরশত্রু মেসির বিপক্ষে সেই ম্যাচ দিয়েই। চুক্তির পরপরই অবশ্য রোনালদো বান্ধবী-সন্তানদের নিয়ে সৌদি আরবে চলে এসেছেন। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগের দেওয়া দুই ম্যাচের নিষেধাজ্ঞার কারণে তিনি এখনো মাঠে নামতে পারছেন না। নিষেধাজ্ঞা শেষে ১৯ জানুয়ারি মেসি-নেইমার-এমবাপ্পেদের বিপক্ষে ম্যাচ দিয়েই তার সৌদি অধ্যায় শুরু হওয়ার কথা।