অনলাইন ডেস্ক : বাংলাদেশি কর্মচারীর বিশ্বস্ততা ও ভালোবাসায় মুগ্ধ হয়ে তার বাড়িতে বেড়াতে এসেছেন সৌদি আরবের নাগরিক সামিম আহমেদ হলিবি ও তার ছেলে আবদুল লিল হলিবি। তারা সৌদি আরবের দাম্মামের আল হাসার খালিদিয়া এলাকার অধিবাসী।

মঙ্গলবার সকাল ১০টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে তারা কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার পৌর এলাকার ঢেকিয়া খেলার মাঠে নামেন। পরে কর্মচারীর গ্রামের বাড়ি সিদলা ইউনিয়নেরে সাহেবেরচর গ্রামে যান। এ সময় সৌদি মালিক ও তার ছেলেকে দেখতে ভিড় করেন উৎসুক জনতা। তাদের ফুলেল শুভেচ্ছা জানান গ্রামবাসী।

জানা যায়, উপজেলার সিদলা ইউনিয়নের সাহেবের চর গ্রামের মৃত চান মিয়ার ছেলে খাইরুল ইসলাম (৪০), আব্দুল হামিদ (৩৫) ও সারোয়ার হোসেন সাহিদ (৩০) তিনজনই সামিম আহমেদ হলিবির প্রতিষ্ঠানে কাজ করতেন। দীর্ঘদিন একই প্রতিষ্ঠানে কাজ করার সুবাদে মালিকের সঙ্গে সখ্য গড়ে উঠে তাদের। তাদের বিশ্বস্ততা ও ভালোবাসা দিয়ে অর্জন করেছেন মালিকের আস্থা ও ভালোবাসা। সন্তানের ন্যায় যত্ন করেন তাদের। আর সেই সম্পর্কের টানে বাংলার সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে জানার আগ্রহ নিয়ে বাংলাদেশে কর্মচারীদের বাড়িতে ছুটে এসেছেন সৌদি মালিক ও তার ছেলে।

সরেজমিন দেখা গেছে, সৌদি আরবের দুই নাগরিককে দেখতে ভিড় করছেন এলাকার শিশু, নারী-পুরুষসহ বিভিন্ন বয়সি মানুষ। প্রবাসী খাইরুল ও হামিদ আরবিতে কথা বলছেন মালিক ও ছেলের সঙ্গে। অন্য কারও সঙ্গে কথা বলতে গেলেও এই দুজন সহযোগিতা করছেন।

প্রবাসী আব্দুল হামিদ জানান, তাদের মালিক ও তার ছেলে আমাদের তিন ভাইকে বিশ্বাস এবং আদর করেন। তিনি বলেন, তারা আমাদের ভালোবেসে বাংলাদেশে এসেছেন। তিন দিন থাকার কথা রয়েছে আমার মালিক ও তার ছেলের। এই তিন দিন ঘুরে ঘুরে দেখবেন বাংলাদেশের সৌন্দর্য।

বাংলাদেশে এসে কেমন লাগছে- এমন প্রশ্নের জবাবে সামিম আহমেদ হলিবি বলেন, খুবই ভালো লাগছে। বাংলাদেশে আসতে পেরে আমি অনেক খুশি। তারা (খাইরুল, হামিদ ও সাহিদ) শুধু আমার কর্মচারী না, আমার সন্তানের মতো।

তিনি বলেন, সততা ও বিনয়ের জন্য তাদের ওপর আমরা অনেক খুশি।