স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে ১৫ই অক্টোবর মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত এবং পাকিস্তান। ম্যাচকে কেন্দ্র করে এখন থেকেই ব্যস্ত হতে শুরু করেছে আয়োজক শহর আহমেদাবাদ। বেড়েছে হোটেল বুকিংয়ের হার। আর সুযোগ পেয়ে তাই ভাড়াও বাড়িয়েছেন সেখানকার হোটেল মালিকরা।

১৫ অক্টোবরকে কেন্দ্র রাতপ্রতি আহমেদাবাদের হোটেলগুলোতে এখন গুণতে হবে ৫০ হাজার রূপির বেশি। বাধ্য হয়েই তাই বিকল্প এক পথে দর্শকরা। হোটেলে জায়গা না পেয়ে এখন হাসপাতালে বুকিং দিচ্ছেন তারা।

আর রাতে হাসপাতালে থাকার সুযোগ পেতে স্বাস্থ্যপরীক্ষার আশ্রয় নিচ্ছেন এসব আগ্রহী দর্শক। এ যেন এক ঢিলে তিন পাখি মারার চেষ্টা। খেলা দেখা, অর্থ সাশ্রয় আর স্বাস্থ্য পরীক্ষা সবকিছুই নিশ্চিত করতে চান দর্শকরা।

আহমেদাবাদের এমন পরিস্থিতির কথা জানিয়েছে সেখানকারই স্থানীয় এক পত্রিকা। ডাক্তারদের সাথে আলাপ শেষে পত্রিকাটি জানিয়েছে, শুধু একটি বা দুটি নয়, আহমেদাবাদের অনেক হাসপাতালেই রাতে থাকার পাশাপাশি স্বাস্থ্য পরীক্ষার জন্য আবেদন করছেন লোকজন। সুযোগ বুঝে তাতে সাড়াও দিচ্ছে এসব হাসপাতাল কর্তৃপক্ষ। একরাত থাকার পাশাপাশি এমন স্বাস্থ্য পরীক্ষার জন্য ফি আসতে পারে ২৪ থেকে ২৫ হাজার রূপি।

গুজরাটের অ্যাপোলো হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা নিরাজ লাল জানান, ‘সাধারণত সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে আমরা বেশি রোগী পাই। তবে এখন আমরা অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে সর্বোচ্চসংখ্যক বুকিং পেয়েছি পূর্ণাঙ্গ স্বাস্থ্য পরীক্ষার, যার মাধ্যমে তাঁরা এখানে অবস্থানও করবেন।’

অবশ্য, খেলা দেখার জন্য হাসপাতাল বুক করে রাখা কতটা মানবিক কাজ হচ্ছে, এমন প্রশ্নও তুলেছেন অনেকে। ধারণা করা হচ্ছে, এর সুবাদে অনেকের স্বাভাবিক সেবাও বিঘ্নিত হতে পারে।