অনলাইন ডেস্ক : শনিবার (২৮ অক্টোবর) বিএনপির তাণ্ডবের ভিডিও চিত্র কূটনীতিকদের দেখানো হয়েছে। সংঘর্ষ, পুলিশ হত্যা ও প্রধান বিচারপতির বাসভবনে হামলা দেখে স্তব্ধ হয়েছেন তারা বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, বিএনপির সহিংসতা ও ভাঙচুরের দীর্ঘ ইতিহাস আছে এবং আবারও তার পুনরাবৃত্তি করছে।

সোমবার (৩০ অক্টোবর) দেশে অবস্থানরত কূটনীতিক, জাতিসংঘ ও অন্যান্য আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় আয়োজিত এ অনুষ্ঠানে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসসহ বাংলাদেশে নিযুক্ত ৪০ টিরও বেশি দেশের কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ২৮ অক্টোবরের ঘটনায় আমরা হতবাক। তবে অতীতে বিএনপি-জামায়াতের ভয়ঙ্কর সহিংস ঘটনা দেখে আমরা বিস্মিত নই। তারা খুব একটা পরিবর্তন হয়নি।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, ভিডিও ফুটেজ দেখানোর পর বিদেশিদের প্রশ্ন করার সুযোগ দেয়া হয়েছিলো। তবে কোনো ধরনের মন্তব্য করেনি কেউ। শাহরিয়ার আলম অভিযোগ করেন, কিছু কিছু রাষ্ট্র দেশের অভ্যন্তরীণ বিষয়ে শিষ্টাচার বহির্ভূতভাবে বিবৃতি দিচ্ছে।

বাংলাদেশের পক্ষ থেকে ব্রিফিংয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, আইনমন্ত্রী আনিসুল হক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও উপস্থিত আছেন।