সিলেটের বিশ্বনাথ এলাকাবাসীর পাশে প্রবাসী আলমাস আলী

0
89
Sponsor Advertisement

অনলাইন ডেস্ক : আমেরিকা প্রবাসীরাও বাংলাদেশের নিজ নিজ এলাকার বিপন্ন মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। তাঁদের মধ্যে একজন সিলেটের বিশ্বনাথ উপজেলার লালটেক গ্রামের আলমাস আলী।

চলমান বৈশ্বিক করোনা পরিস্থিতি ও আসন্ন রমজান উপলক্ষে আলমাস আলী নিজ পরিবার ও গ্রামের যুবকদের সহযোগিতায় গ্রামের অধিবাসী ও আত্মীয়-স্বজনদের মধ্যে ১৪ এপ্রিল খাদ্যসামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন। একই সঙ্গে তিনি সমাজের বিত্তবানদের অসহায়দের পাশে দাঁড়ানোর অনুরোধ করেছেন। প্রয়াত আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবের জন্য দোয়া চেয়েছেন তিনি। অসুস্থ প্রিয়জন ও বিশ্ববাসীর শান্তি কামনা এবং নিজের পরিবারের জন্যও সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

এ বিষয়ে আলমাস আলী বলেন, ‘দয়া নয়, আমাদের ওপর গরিব-দুঃখীর হক রয়েছে। সর্বোপরি মহান আল্লাহ পাকের নির্দেশ মেনে আসুন আমরা বিপদে তাদের পাশে দাঁড়াই।’

তিন দশক থেকে নিউইয়র্কে পরিবার নিয়ে বাস করছেন আলমাস আলী। প্রবাসে থাকলেও দেশের অনগ্রসর মানুষের পাশে সর্বদা তাঁর নিজ সামর্থ্য অনুযায়ী সম্পৃক্ত থেকেছেন সব সময়। নিজের এলাকার মানুষের পাশে থাকার চেষ্টা করেছেন এ প্রবাসী। দেশের দরিদ্র জনগোষ্ঠীর জন্য টিউবওয়েল স্থাপন করে সুপেয় পানির ব্যবস্থা করা, ঘরবাড়ি মেরামত, গরিব শিক্ষার্থীদের শিক্ষাব্যয় বহন, মসজিদ, মাদ্রাসা, এতিমখানায় অনুদান দেওয়ার পাশাপাশি আমেরিকায়ও অনেক সেবামূলক কাজের সঙ্গে নিজেকে জড়িত রেখেছেন।

Sponsor Advertisement

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here