Brahmanbaria
Brahmanbaria

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ অসহায় মায়ের প্রধানমন্ত্রীর কাছে সহায়তার আবেদন। বিদেশ ফেরত ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার সোহেল মিয়ার-(২০) কিডনি দুটি বিকল হয়ে গেছে। সোহেল মিয়ার উপজেলার হরষপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামের মরহুম আবদুল আওয়ালের ছেলে।
চিকিৎসক জানিয়েছেন দ্রুত তার একটি কিডনি প্রতিস্থাপন করতে না পারলে তাকে বাঁচানো যাবে না। সোহেল মিয়ার এমন দুঃসংবাদে দিশেহারা হয়ে পড়েছেন তার মা সহ পরিবারের সকল সদস্যরা।
তার এলাকাবাসী ও পরিবারের সদস্যরা জানান, বিজয়নগর উপজেলার পাইকপাড়া গ্রামের দরিদ্র ঘরের সন্তান সোহেল মিয়া। মা, ভাই-বোনসহ আট সদস্যের পরিবার। অভাব অনটনের কারনে লেখাপড়া বেশী দূর করতে পারেনি। টানাপোড়েনের সংসারে হাসি ফুটাতে ২০১৮ সালে চলে যান আরব আমিরাতে। দরিদ্র পরিবারের স্বপ্নের বাতিঘর হয়ে উঠেন সোহেল। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস! ২০১৯ সালে আরব আমিরাতে চাকুরিরত অবস্থায় অসুস্থ হয়ে পড়লে সেখানকার একটি হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর সোহেলের দুইটি কিডনি বিকল ধরা পড়ে। মাত্র এক বছরের মাথায় অসুস্থতা নিয়ে দেশে ফিরে আসতে হয়েছে তাকে।
সোহেলের মা হাজেরা খাতুন জানান, গত দেড় বছর ধরে নিজের সব কিছু বিক্রি করে ও আত্মীয় স্বজন, প্রতিবেশীদের কাছ থেকে সাহায্যে নিয়ে সোহেলের চিকিৎসা করেছি। আমি তাকে একটি কিউনি দিতে চাই কিন্তু ডাক্তার বলেছে আমি কিডনি দিলে ১০ লাখ টাকা খরচ হবে কিউনি প্রতিস্থাপন করতে। কিন্তু এতো টাকা আমাকে কে দেবে?
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাকে সাহায্য করেন তাহলেই আমার ছেলেটা বেঁচে যাবে।
তিনি বলেন, বর্তমানে সোহেলকে হাসপাতালে রেখে ধার-দেনা করে আত্মীয়-স্বজনদের সহযোগিতায় সপ্তাহে দুইদিন ডায়ালাইসিস করাতে হচ্ছে।
সোহেলের প্রতিবেশী মোঃ রফিক জানায়, জাতীয় কিডনি ইনষ্টিউটের সহযোগী অধ্যাপক মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, সোহেলের মা কিডনি দিলেও সেই কিডনি প্রতিস্থাপন করতে প্রায় ১০ লাখ টাকা লাগবে। তার চিকিৎসা ব্যয় বহন করার মতো যতটুকু সামর্থ্য ছিল তা শেষ হয়ে গেছে। তিনিও সোহেলের জীবন বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রী ওসমাজের বিত্তবানদের সহযোগিতা কামনা করেছেন।

তিনি জানান, সোহেলের চিকিৎসার সাহায্য কামনা করে সোনালী ব্যাংক, বিজয়নগর শাখায় একটি হিসাব খোলা হয়েছে। হিসাব নং- ১৪২৪১০১০০৮১৯৩ ও বিকাশ- ০১৩১১৬২৩৯৯৮।