গত ১৪ই মে, ২০২২ শনিবার ইউনাইটেড BAU এলামনাই এসোসিয়েশন টরন্টোবাসী প্রায় ১৫০ জন বাগানীদের মধ্যে বিনামূল্যে বাংলাদেশী সব্জী (এথনিক ভেজিটেবলস, যেমন-লাউ, সীম, করলা, বেগুন, টমেটো ইত্যাদি) চারা বিতরণ করেছে। ৩১৩ ফার্মেসী এভিনিওর ওয়েস্ট স্কারবোরো নেইবারহুড কমিউনিটি সেন্টারের সহযোগিতায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথ ওয়েস্ট স্কারবোরো এর এমপিপি ডলি বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই এলাকার সিটি কাউন্সিলর গ্যারি ক্রফোর্ড। অত্র এলাকার এমপি কানাডার কেন্দ্রীয় সরকারের মন্ত্রী বিল ব্লেয়ার তাঁর প্রতিনিধির মাধ্যমে অভিনন্দন পত্র পাঠান যা অনুষ্ঠানে পড়ে শুনানো হয়।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন ব্যারিস্টার রিজোয়ান রহমান, ওয়েস্ট স্কারবোরো নেইবারহুড কমিউনিটি সেন্টারের সমন্বয়কারী মিসেস আফসানা চৌধুরী এবং আসমা আহমেদ, ইউনাইটেড BAU এলামনাই এর সিনিয়র কৃষিবিদবৃন্দ সর্বজনাব ডঃ মাহবুব রেজা, গোলাম মোস্তফা, গোলাম মোস্তফা হিমু, শরীফ আসাদুজ্জামান মিলু।


অনুষ্ঠানের শুরুতে উপস্থিত সবাইকে স্বাগত জানান চারা বিতরণ কার্যক্রমের অন্যতম উপদেষ্টা কৃষিবিদ জনাব ফায়েজুল করিম। পরবর্তীতে কিভাবে ছাড়া লাগাবেন, কখন লাগাবেন, কিভাবে তার যত্ন নিবেন তার উপর বিস্তারিত আলোচনা করেন কর্মসূচির সদস্য সচিব জনাব গোলাম আজম চৌধুরী। অনুষ্ঠানের প্রধান অতিথি এমপিপি ডলি বেগম তার পক্ষ থেকে একটি অভিনন্দন পত্র হস্তান্তর করেন কমিটির অন্যতম উপদেষ্টা কৃষি প্রকৌশলী সাহেদা আজমীর নিকট।

বক্তারা কমিউনিটিতে এই ধরণের উদ্যোগ নেয়ার জন্য ইউনাইটেড BAU এলামনাই এর ভূঁয়সী প্রশংসা করেন। তারা উল্লেখ করেন যে এই উদ্যোগ বাংলাদেশী কমিউনিটিসহ অত্র এলাকার সর্বস্তরের মানুষের জন্য একটি মাইলফলক স্থাপিত করলো।

গত প্রায় তিন মাস যাবত কৃষিবিদ ডঃ প্রশান্ত সরদার এবং কৃষি প্রকৌশলী গোলাম আজম চৌধুরীর নেতৃত্বে চারা বিতরণ সাব কমিটির সদস্যবৃন্দ সর্বজনাব আব্দুর রাজ্জাক, জিয়াউল চৌধুরী, ফরিদ আহমেদ, জাকারিয়া জুয়েল, নাজমুল হুদা খান তারেক, মহিবুর রউফ মনোজ এবং জাকির আহসান এর মতো সদস্যবৃন্দ নিরলসভাবে পরিশ্রম করেছেন বলেই এই কর্মসূচি সাফল্যজনকভাবে সম্পন্ন হয়েছে।

সবশেষে ছাড়া বিতরণ কর্মসূচির উপদেষ্টা কমিটির অন্যতম সদস্য কৃষি প্রকৌশলী মির্জা মুস্তাফিজুর রহমান পারভেজ সবাইকে ধন্যবাদ জানান। ধন্যবাদ পর্বে তিনি এই কার্যক্রমের দুই স্পনসর জনাব ব্যারিস্টার রিজোয়ান রহমান এবং রিয়েল্টর কৃষিবিদ জনাব মোস্তাক এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বিশেষভাবে কৃতজ্ঞতা জানান ওয়েস্ট স্কারবোরো নেইবারহুড কমিউনিটি সেন্টারের প্রতি যারা তাদের জিমন্যাসিয়াম বরাদ্দ দিয়ে এই অনুষ্ঠানটি সম্পন্ন করতে সার্বিক সহযোগিতা করেছেন। তিনি উপস্থিত সকল অতিথিবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান তাদের মূল্যবান সময় ব্যয় করে এই অনুষ্ঠানকে অলংকৃত করার জন্য। বিশেষ করে এমপিপি ডলি তাঁর নির্বাচনী কার্যক্রম বাদ দিয়ে এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন বলে তাঁর প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানান।

অত্যন্ত জাকজমকপূর্ণ পরিবেশে সকল বক্তব্য শেষে চারা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন এম পি পি ডলি বেগম।