স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বে টানা তিন হারের সঙ্গী হল ব্রাজিল। বুধবার (২২ নভেম্বর) ঘটনাবহুল এক ম্যাচে স্বাগতিক ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে বিখ্যাত মারাকানা স্টেডিয়াম ছেড়েছে মেসির আর্জেন্টিনা। ব্রাজিলিয়ান ফুটবলার জোলিন্টন লাল কার্ড দেখায় ম্যাচের শেষের ১০ মিনিট দশ জন ফুটবলার নিয়ে খেলতে হয় ব্রাজিলকে।

প্রথম হাফে অগোছালো ফুটবলের পর দ্বিতীয় হাফেও মাঝ মাঠেই ঘুরপাক খাচ্ছিল বল। প্রথম হাফের পর, দ্বিতীয় হাফেও আক্রমণ করতে ব্যর্থ হয়েছে ব্রাজিল। তবে আর্জেন্টিনা দ্বিতীয় হাফে নিজেদের গুছিয়ে নিয়ে গোলের জন্য বারবার সুযোগ তৈরি করছিলো। শেষ পর্যন্ত কর্নার থেকে গোলটি আসে তাদের। ম্যাচের ৬৩ মিনিটে লো সেলসোর নেয়া কর্নার থেকে হেড করে গোল করে দলকে এগিয়ে দেন নিকোলাস ওতামেন্ডি। বল ঠেকাতে ব্যর্থ হন অ্যালিসন।

এই জয়ে ২০২৬ বিশ্বকাপের দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইয়ে আবারও পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করলো আর্জেন্টিনা। ৭ ম্যাচে ৬ জয় ১ হারে তাদের পয়েন্ট ১৮। এক ম্যাচ কম খেলে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে উরুগুয়ে। ৭ ম্যাচে ২ জয় ৪ হার ও ১ ড্রতে ৭ পয়েন্ট নিয়ে তালিকার ছয়ে আছে ব্রাজিল।

এদিকে, মারাকানায় ব্রাজিল বনাম আর্জেন্টিনার ম্যাচ শুরু হওয়ার সব আনুষ্ঠানিকতা শেষেই শুরু হয় প্রথম ঝামেলা। ব্রাজিলের মারাকানায় উপস্থিত আর্জেন্টিনার সমর্থকদের সাথে দ্বন্দ্বে জড়িয়ে পড়ে ব্রাজিলের সমর্থকরা। দ্রুতই সেখানে ছুটে যান স্থানীয় পুলিশের সদস্যরা। ঘটনার জের ধরে আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি পুরো দল নিয়ে চলে যান ড্রেসিংরুমে।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান ম্যাচের লাইভ বিবরণীতে জানায়, ‘আর্জেন্টিনার জাতীয় সংগীত চলাকালে ব্রাজিলের সমর্থকেরা দুয়ো দিতে শুরু করলে ঝামেলার শুরু হয়। আর্জেন্টিনা দলের সদস্যরা এবং ব্রাজিলের অধিনায়ক মার্কিনিওস দর্শকদের শান্ত করার চেষ্টা করছিলেন। এরপর মেসির সঙ্গে আর্জেন্টিনার বাকি খেলোয়াড়রা মাঠ ছেড়ে চলে যান। পরে ম্যাচের সময়েও ছিল এই উত্তেজনার রেশ।