স্পোর্টস ডেস্ক : অনূর্ধ্ব-১৬ নারী সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে টাইব্রেকারে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশ। ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বাংলার মেয়েরা। তবে দ্বিতীয়ার্ধে মরিয়ম বিনতের গোলে সমতায় থেকে নির্ধারিত সময়ের খেলা শেষ করে বাংলাদেশ। এরপর টাইব্রেকারে ৩-২ গোলের ব্যবধানে ভারতকে হারিয়ে শিরোপা নিজেদের করে করে নিলো বাংলার বাঘিনীরা।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। ম্যাচের ৪ মিনিটে মাঝ মাঠ থেকে বাড়ানো বল পেয়ে দুর্দান্ত শটে বল জালে জড়ান ভারতের আনুশকা কুমারিয়া। তার গোলে লিড পায় ভারত।

এরপর গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে বাংলাদেশ। বেশ কিছু আক্রমণ করলেও গোল পেতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৪৩ মিনিটে কর্নার থেকে গোলের দারুণ সুযোগ তৈরি করেও গোল করতে ব্যর্থ হয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে লাল-সবুজের প্রতিনিধিরা।

বিরতি থেকে ফিরে গোল শোধে মরিয়া খেলতে থাকে বাংলাদেশ। বেশ কিছু আক্রমণ করে তারা। অবশেষে ম্যাচের ৬৯ মিনিটে ম্যাচে সমতায় ফেরে বাংলাদেশ। কর্নার থেকে ভেসে আসা বলে মরিয়ম বিনতে পা ছুঁয়ে বল জালে পাঠান। ম্যাচে ১-১ এ সমতায় ফেরে বাংলাদেশ।

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু’দল। তবে আর কেউ গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত ১-১ গোলে সমতায় থেকে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ করে দু’দল।

এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। টাইব্রেকারে বাংলাদেশের পক্ষে প্রথম শট নিয়ে হতাশ করেন প্রীতি। এরপর গোল করতে ব্যর্থ হন আলপি।

তবে বাংলাদেশের গোলরক্ষক ইয়ারজান বেগম ভারতের আলিনা, বনিফিলিয়া ও দেবযানীর শট ঠেকিয়ে দেয়। এতেই ৩-২ গোলে জিতে শিরোপা-উৎসবে মাতে বাংলাদেশের মেয়েরা।