সুহেল ইবনে ইসহাক: কানাডা অস্থায়ীভাবে দূরত্ব শিক্ষাকে এক্সপ্রেস এন্ট্রি পয়েন্টের জন্য যোগ্য করে তুলেছে। মহামারী চলাকালীন অনলাইনে পড়াশোনা করা শিক্ষার্থীদের জন্য একটি সুসংবাদ, কানাডিয়ান সরকার তাদের এক্সপ্রেস এন্ট্রি সিস্টেমের মাধ্যমে পিআর যোগ্যতার নিয়ম শিথিল করেছে, যা হাজার হাজার শিক্ষার্থীর জন্য একটি বিশাল স্বস্তি।
কানাডিয়ান বিশ্ববিদ্যালয়গুলিতে নথিভুক্ত শিক্ষার্থীরা যারা মহামারীর কারণে তাদের কোর্সগুলি অনলাইনে সম্পূর্ণ করতে হয়েছিল তারা এখন কানাডিয়ান শিক্ষাগত প্রমাণপত্রের জন্য যোগ্য। সাধারণত, অনলাইন শিক্ষা কম্প্রিহেন্সিভ রেঙ্কিং সিস্টেম (CRS) পয়েন্টের জন্য গণনা করে না যদি এটি প্রোগ্রামের ৫০% এর বেশি হয়। (সূত্র: সি.আই.সি. নিউজ, গভর্নমেন্ট ওয়েবসাইড) কিন্তু, এখন নতুন ইমিগ্রেশন, রিফিউজিস এবং সিটিজেনশিপ কানাডা (IRCC) আপডেটের কারণে মার্চ ২০২০ এবং আগস্ট ২০২২ এর মধ্যে অনলাইনে সম্পন্ন হওয়া প্রোগ্রামগুলির জন্য কানাডিয়ান শিক্ষাগত শংসাপত্রের পয়েন্টের জন্য যোগ্য হবেন এক্সপ্রেস এন্ট্রি প্রার্থীরা।

নতুন পরিমাপ, IRCC অনুসারে, যারা যোগ্যতার সময়কালে অনলাইনে কানাডিয়ান ডিগ্রি, ডিপ্লোমা বা প্রশংসাপত্র অর্জন করেছেন তাদের ক্ষেত্রে প্রযোজ্য। প্রার্থীরা এখন সিআরএস পয়েন্টের জন্য যোগ্য হতে পারে এমনকি যদি প্রোগ্রামটি হয়;অনলাইনে সম্পন্ন,কানাডার বাইরে থেকে বা খণ্ডকালীন পড়াশোনার মাধ্যমে।

এছাড়াও IRCC এক্সপ্রেস এন্ট্রি প্রার্থীদের ২ আগস্টের মধ্যে তাদের প্রোফাইল আপডেট করার সুপারিশ করে যাতে একটি নতুন পরিমাপ থেকে উপকৃত হয় যা অনলাইন, দেশের বাইরে এবং পয়েন্টের জন্য পার্ট-টাইম অধ্যয়ন গণনা করে।