বিনোদন ডেস্ক : বলিউডের লাস্যময়ী অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। নিজ দেশের গণ্ডি পেরিয়ে কাজ করেছেন হলিউডের সিনেমায়। গত বছর অস্কার উপস্থাপিকা হিসেবে মঞ্চে উঠেছিলেন এই বলিউড অভিনেত্রী। এবার তাকে দেখা যাবে বাফটার (ব্রিটিশ অ্যাকাডেমি অফ ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস অ্যাওয়ার্ড) মঞ্চে। আগামী ১৮ ফেব্রুয়ারি বসতে যাচ্ছে বাফটা অ্যাওয়ার্ডসের ৭৭তম আসর। বর্ণিল এই আয়োজনে প্রেজেন্টার হিসেবে মঞ্চে হাজির হবেন দীপিকা।

দীপিকা নিজেই সামাজিক মাধ্যমে খবরটি জানিয়েছেন। শেয়ার করেছেন বাফটার পক্ষ থেকে আসা একটি চিঠি। যেখানে লেখা, বাফতায় অ্যাওয়ার্ড প্রেজেন্টার হিসেবে দেখা যাবে দীপিকাকে। এতে একমাত্র বলিউড অভিনেত্রী হিসেবে আমন্ত্রণ পেয়েছেন তিনি। তার সঙ্গে থাকবেন ডেভিড বেকহ্যাম, কেট ব্ল্যানচেট, দুয়া লিপার মতো তারকারা। তারা বাফটার মঞ্চে এসে খাম খুলে পুরস্কারজয়ীদের নাম ঘোষণা করবেন।

জানা গেছে, চলতি বছর বাফটা অনুষ্ঠান সঞ্চালনা করবেন ডেভিড টেনান্ট। লন্ডনের রয়্যাল ফেস্টিভ্যাল হলে বসবে বাফটা অ্যাওয়ার্ডসের জমকালো এই আসর। যেটা যুক্তরাজ্যে সম্প্রচার করবে বিবিসি ও আই প্লেয়ার এবং আন্তর্জাতিক পর্যায়ে প্রচার করবে স্ট্রিমিং প্ল্যাটফর্ম ব্রিটবক্স।

এ বছর বাফটা অ্যাওয়ার্ডসের ৭৭তম আসরে সর্বাধিক ১৩টি মনোনয়ন পেয়েছে ক্রিস্টোফার নোলানের ‘ওপেনহাইমার’। মনোনয়নে এরপরেই রয়েছে এমা স্টোনের ‘পুর থিংস’। এটি পেয়েছে ১১টি মনোনয়ন। ‘কিলারস অফ দ্য ফ্লাওয়ার মুন’ পেয়েছে ৯টি মনোনয়ন। বছরের আলোচিত ও সবচেয়ে ব্যবসাসফল ‘বার্বি’ পেয়েছে পাঁচটি মনোনয়ন।

বর্তমানে দীপিকা হাতে রয়েছে দুটি সিনেমা। একটি নাগ অশ্বিন পরিচালিত সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’। এতে অমিতাভ বচ্চন ও প্রভাসের সঙ্গে দেখা যাবে তাকে। অন্যটি রোহিত শেঠির নির্মাণে তারকাবহুল ‘সিংহাম অ্যাগেইন’।