স্পোর্টস ডেস্ক : ফুটবল বিশ্বকে চমকে দিয়ে মেয়েদের ফুটবল বিশ্বকাপ থেকে চারবারের শিরোপাজয়ী যুক্তরাষ্ট্রকে বিদায় করে দিল সুইডেন! আজ রবিবার বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচটির মূল সময় ছিল গোলশূন্য। গোলরক্ষক জেসিরা মুসোভিচের অসাধারণ পারফরম্যান্সেই যুক্তরাষ্ট্রকে রুখে দেয় সুইডেন। অবধারিতভাবে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানেই জমে ওঠে নাটক।

রুদ্ধশ্বাস উত্তেজনা আর ভাগ্যের খেলায় শেষ হাসি হাসে সুইডেন। প্রথমবারের মতো সেমিফাইনালের আগেই বিশ্বকাপ থেকে বিদায় ঘটে যুক্তরাষ্ট্রের।
টাইব্রেকারের প্রথম পাঁচটি শটই লক্ষ্যভেদ হয়। এ সময় যুক্তরাষ্ট্র ৩-২ ব্যবধানে এগিয়ে যায়।

এরপর শুরু হয় গোল মিসের পালা। সুইডেনের তৃতীয় শট যায় বারের ওপর দিয়ে। চতুর্থ শটও ওপর দিয়ে মারেন যুক্তরাষ্ট্রের মেগান রাপিনো। আর সুইডেনের চতুর্থ শট ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলকিপার।

যুক্তরাষ্ট্রের শেষ শটটা নিতে এসে সোফিয়া স্মিথ ব্যর্থ হন। এরপর শেষ শটে স্কোরলাইন ৩-৩ করে ম্যাচকে সাডেন ডেথে নিয়ে যান হানা বেনিসন।
গোল করলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত। ম্যাচের উত্তেজনা আরো তীব্র হয়ে ওঠে। প্রথম শটে দুই দলই গোল পায়।

যুক্তরাষ্ট্রের সপ্তম শটটি ফিরিয়ে দেন সুইডেনের গোলকিপার। পরের শটেই জমে নাটকীয়তা। লিনা হারটিগের নেওয়া শট হাতে জমাতে পারেননি যুক্তরাষ্ট্রের গোলকিপার। দ্বিতীয় চেষ্টায় তিনি বলটি দূরে পাঠানোর চেষ্টা করেন। কিন্তু দুর্ভাগ্য, তিনি দ্বিতীয়বার বল ছোঁয়ার আগেই সেটির সামান্য অংশ গোললাইন স্পর্শ করেছিল! রেফারি গোলের সংকেত দিতেই উল্লাসে ফেটে পড়ে সুইডেন শিবির।