অনলাইন ডেস্ক : গত ১০ নভেম্বর, শুক্রবার সন্ধ্যায় কবি আসাদ চৌধুরী নাগরিক স্মরণসভার পক্ষ থেকে কবি পত্নী সাহানা চৌধুরীর সাথে দেখা করে কবি আসাদ চৌধুরীর একটি বাধাইকৃত ছবি এবং কবির সমাধি সংস্কারের জন্য তাঁর হাতে অর্থ তুলে দেয়া হয়।

উল্লেখ্য, গত ৫ই নভেম্বর টরন্টোর ৪৯ ফেলস্টিড এর সেইন্ট প্যাট্রিক ক্যাথলিক সেকেন্ডারি স্কুলের মিলনায়তনে কবি আসাদ চৌধুরী স্মরণে এক নাগরিক স্মরণসভা অনুষ্ঠিত হয়, যাতে টরন্টো বিপুল সংখ্যক মানুষ উপস্থিত হন। এ আয়োজনে টরন্টোর শতাধিক সাংস্কৃতিককর্মী অর্থ এবং অন্যান্য সহযোগিতা দিয়ে স্মরণসভাকে সাফল্যমণ্ডিত করেন। এই স্মরণসভা উপলক্ষে একটি সার্বজনীন নাগরিক কমিটি গঠন করা।

কবি পত্নী সাহানা চৌধুরীর সাথে সাক্ষাতের পূর্বে নাগরিক স্মরণসভা কমিটির এক সভা অনুষ্ঠিত হয় টরন্টোর ৩০০০ ড্যানফোর্থ এভিনিউ’র টরন্টো ফিল্ম ফোরামের কার্যালয়ে। কবি দিলারা হফিজের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় নাগরিক স্মরণসভার আয়-ব্যয় ও সার্বিক মূল্যায়ন করা হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক অনুষ্ঠানের উদ্বৃত্ত অর্থ কবি আসাদ চৌধুরীর পত্নীকে প্রদান করা হয়। কবি আসাদ চৌধুরী নাগরিক স্মরণসভা খুবই সাফল্যের সাথে শেষ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে সভার সভাপতি দিলারা হাফিজ ধন্যবাদ জানান এবং নাগরিক স্মরণসভা কমিটির বিলুপ্ত ঘোষণা করেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এম আর জাহাংগীর, সেলিনা সিদ্দিকী, আমিন মিয়া, এনায়েত করিম বাবুল, আহমেদ হোসেন, দেলওয়ার এলাহী, মাসুম রহমান, মৈত্রেয়ী দেবী, রাজকুমার বিশ্বাস ও মনিস রফিক।