অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ডেমোক্রেটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিস জয়ী হলে তা হবে যুক্তরাষ্ট্রের জন্য অপমান। এর আগেও একবার নিজের মেয়ে ইভাংকার সঙ্গে তুলনা করে কমলাকে অযোগ্য বলে ঘোষণা করেছিলেন ট্রাম্প।

প্রেসিডেন্ট ট্রাম্প মঙ্গলবার নর্থ ক্যারোলিনায় এক নির্বাচনি প্রচারণায় ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের পাশাপাশি কমলা হ্যারিসেরও কড়া সমালোচনা করেন। ট্রাম্প বলেন, মার্কিনিরা তাকে পছন্দ করেন না, কেউ পছন্দ করেন না। তিনি কখনো আমেরিকার প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হতে পারবেন না। আর তিনি নির্বাচিত হলে তা হবে আমেরিকার জন্য অপমান।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রাইমারিতে এক সময় বাইডেনের প্রতিদ্বন্দ্বী ছিলেন কমলা। তিনি জনসভায় বাইডেনের সমালোচনাও করেছিলেন। কিন্তু পরে প্রতিযোগিতার দৌড় থেকে সরে গিয়ে বাইডেনকে সমর্থন দেন। সেই কমলা হ্যারিসকেই রানিংমেট করেন বাইডেন।

সেই প্রসঙ্গ তুলে ট্রাম্প বলেন, তিনি তো দৌড় থেকে সরে দাঁড়িয়েছিলেন। কিন্তু এটা খুবই আশ্চর্যের বিষয় যে, তাকেই ডেমোক্রেটিক পার্টি পছন্দ করেছে। কিন্তু এজন্য তাকে অন্তত ক্যালিফোর্নিয়াতে তো জিততে হবে। এমন এক জনকে তুলে আনা উচিত যিনি জিততে পারবেন।