অনলাইন ডেস্ক : দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতারের প্রতিবাদে ভারতজুড়ে বিক্ষোভ শুরু হয়েছে। প্রতিবাদ জানাতে এএপির পক্ষ থেকে ব্যাপক বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করা হয়। শুধু দিল্লি নয়, দেশের সর্বত্র বিজেপি অফিসের সামনে বিক্ষোভ দেখানোর কর্মসূচি গৃহীত হয়েছে।

শুক্রবার (২২ মার্চ) সকালে দিল্লির আইটিওর কাছে জমায়েত করা হলে বহু কর্মী-সমর্থককে দিল্লি পুলিশ গ্রেপ্তার করে। এসব ব্যক্তির মধ্যে সৌরভ ভরদ্বাজও রয়েছেন। দিল্লিতে বিভিন্ন স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সতর্ক রাখা হয়েছে দাঙ্গারোধ বাহিনীকেও।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতারের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলো আম আদমি পাটি (এএপি)। গতকাল বৃহস্পতিবার রাতেই আবেদন করেছিলো তারা সুপ্রিম কোর্টে। আজ শুক্রবার সকালেও প্রধান বিচারপতির এজলাসে দ্রুত মামলা শোনার আবেদন জানিয়েছিলেন কেজরিওয়ালের আইনজীবী অভিষেক মনু সিংভি। কিন্তু কিছু পরেই সেই আবেদন প্রত্যাহার করে নেওয়া হয়।

কেজরিওয়ালের গ্রেফতারের প্রতিবাদ জানাতে আপ-এর পক্ষ থেকে ব্যাপক বিক্ষোভ কর্মসূচি গ্রহণ করা হয়। শুধু দিল্লি নয়, দেশের সর্বত্র বিজেপি অফিসের সামনে বিক্ষোভ কর্মসূচি হয়েছে।

আপ ঠিক করেছে, তারা নিম্ন আদালতে যাবে। এর কারণ, এই আবগারি নীতি মামলায় বিআরএস নেত্রী কে কবিতার জামিন না পাওয়া।

সুপ্রিম কোর্ট তার জামিনের আবেদন নাকচ করে শুক্রবার জানান, জামিনের জন্য কবিতাকে নিম্ন আদালতে আবেদন জানাতে হবে। বিচারপতিরা বলেন, এটাই নিয়ম এবং সেই নিয়ম সর্বোচ্চ আদালত মেনে চলছেন। এ থেকে বিচ্যুত হওয়া যায় না। সূত্র: দ্য ইকোনমিক টাইম্স