অনলাইন ডেস্ক : স্ট্রেচারে করে হাসপাতালে নিয়ে আসা হয়েছে মুমূর্ষ এক শিশুকে। স্ট্রেচারের ওপরে উঠে সেই শিশুর বুকে অনবরত চাপ দিয়ে যাচ্ছেন একজন স্বাস্থ্যকর্মী। দেখে মনে হতে পারে তাকে হত্যার চেষ্টা করা হচ্ছে। মূলত ওই শিশুর শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখতে এই চেষ্টা ওই স্বাস্থ্যকর্মীর।

অপরদিকে অ্যাম্বুলেন্সে করে আনা হয়েছে মাথায় আঘাতপ্রাপ্ত এক নবজাতককে। হাসপাতালে ঢুকতেই তাকে নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন হাসপাতালকর্মীরা।

চিত্রটি ফিলিস্তিনের উত্তর গাজার ইন্দোনেশিয়া হাসপাতালের। ইসরায়েলি বোমা হামলায় আহত হয়ে প্রতি মুহূর্তে এই হাসপাতালে আসছেন এমন অসংখ্য রোগী। শত শঙ্কটের মধ্যেও তাদের সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছেন চিকিৎসক ও হাসপাতালকর্মীরা।

সোমবার এই চিত্র প্রকাশ করেছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। তারা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় গাজার অন্তত ৩টি বড় হাসপাতালে বিমান হামলা করেছে ইসরায়েল।

ইসরায়েল বলছে, গাজায় স্থল অভিযানের সীমা আরও বাড়াতে যাচ্ছে তারা। কারণ তারা ৭ অক্টোবরে ইসরায়েলে হামলার ঘটনায় হামাসকে শাস্তি দিতে চায়। বিশ্বের বিভিন্ন দেশ মানবতাবিরোধী এই হামলা বন্ধ করার দাবি জানিয়ে আসলেও সেটি নাকচ করে দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।