মন্ট্রিয়ল ডেস্ক: প্লামন্ডনের পার্ক ভ্যানহর্ণ-এ গত ১৮ই জুলাই অনুষ্ঠিত হয়ে গেলো বাংলাদেশ সোসাইটি অব মন্ট্রিয়লের বারবিকিউ পার্টি। মন্ট্রিয়ল সিটি গ্রীণ জোনে আসাতে সোসাইটির বারবিকিউ পার্টিতে ছিল উপচে পড়া ভীড়। বিভিন্ন পেশায় নিয়োজিত প্রায় ছয় শতাধিক মন্ট্রিয়লবাসীর অংশগ্রহণে বারবিকিউ পার্টিতে ছিল আনন্দ-উচ্ছ্বাস। দুপুর ১২টা থেকে শুরু হয় বারবিকিউ পার্টি, আর এর সমাপ্তি ঘটে সন্ধ্যায় আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে।

সোসাইটির লোগো সম্বলিত টিশার্ট পরে সংগঠনের সদস্যরা সবাইকে আপ্যায়িত করেন। সংগীত পরিবেশন করেন – পাপ্পু আহমেদ, মিলি ইসলাম, দেব প্রিয়া কর রুমা, শাকিলা খান, সিরাজী খান (টরেন্ট), কাজী হক (কিংস্টন), আরেফিন খান (অটোয়া), অনুষ্ঠান পরিচালনা করেন – লাবলু আখন ও নাজিউল ইসলাম।

বারবিকিউ পার্টিতে সংগঠনের পক্ষে সবাইকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন – সংগঠনের সভাপতি এজাজ আখতার তৌফিক, সাধারণ সম্পাদক মুহিম আহমেদ।
পানামা রেস্টুরেন্টের সত্ত¡াধিকারী এম জয়নাল আবেদিন জামিল এর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। সবশেষে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক সমাজের বিশিষ্ট ব্যাক্তিবর্গ, বিভিন্ন সংগঠনের কর্মকর্তা, সাংবাদিক ও স্পন্সরদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
অলিম্পিকে কানাডার ১ম গোল্ড মেডেল
ম্যাগি ম্যাক নেইল কানাডার হয়ে ১ম স্বর্ণপদক জিতলেন টোকিও অলিম্পিক ২০২০ এ। নারীদের ১০০ মিটার বাটারফ্লাই এ ৫৫.৫৯ সেকেন্ডে হার্ডল স্পর্শ করেন কানাডার ১ম স্বর্ণকন্যা ম্যাগি ম্যাক নেইল।
এই প্রতিযোগীতায় চীনের জাং ৫৫.৬৪ সেকেন্ড নিয়ে দ্বিতীয় এবং অস্ট্রেলিয়ার এমা ম্যাকন ৫৫.৭২ সেকেন্ড নিয়ে ৩য় হয়েছেন। এর অগে ম্যাগি ম্যাক নেইল নারীদের দলগত ৪০০ী১০০ মিটার ফ্রি স্টাইলে রৌপ্য অর্জন করেন।