বিনোদন ডেস্ক : দীর্ঘ যাচাই-বাছাইয়ের পর সারা দেশে ৩০০ আসনেই দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। রোববার (২৬ নভেম্বর) বিকেলে সেই তালিকা প্রকাশ করে দলটি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ছে বেশকিছু নতুন মুখ। অন্যদিকে বর্তমান এমপিদের অনেকেই বাদ পড়েছেন চূড়ান্ত তালিকা থেকে।

এ বছর প্রায় ডজনখানেক তারকা আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছিলেন। ঢাকা–১০ ও ঢাকা–১৮ আসন থেক মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। পাশাপাশি চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে ক্ষমতাসীন দলটির মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন অভিনেত্রী মাহিয়া মাহি।

এদিকে, পাবনা-৫ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন প্রযোজক আরশাদ আদনান। পাশাপাশি ঢাকা-১৭ এবং টাঙ্গাইল-১ আসনের জন্য মনোনয়নপত্র কিনেছেন অভিনেতা সিদ্দিকুর রহমান। এছাড়া বরিশাল-৩ আসনের মনোনয়নপত্র কিনেছেন চিত্রনায়ক রুবেল। আর ‘বাগেরহাট-৩’থেকে মনোনয়নপত্র নিয়েছেন চিত্রনায়ক শাকিল খান।

অন্যদিকে, ঝিনাইদহ-১ আসন থেকে ‘ম্যাডাম ফুলি’ খ্যাত নায়িকা সিমলা, আর ‘মানিকগঞ্জ-২’ আসন থেকে সংগীতশিল্পী মমতাজ ও ‘নীলফামারী-২’ আসন থেকে মনোনয়নপত্র কিনে জমা করেছেন আসাদুজ্জামান নূর।

তাদের মধ্যে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন– ‘নীলফামারী-২’ আসন থেকে আসাদুজ্জামান নূর, ‘মানিকগঞ্জ-২’ আসন থেকে সংগীতশিল্পী মমতাজ ও ঢাকা–১০ আসন থেকে ফেরদৌস আহমেদ।