অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের জয় নিশ্চিত হওয়ার খবর মানতে নারাজ বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত শনিবার স্থানীয় সময় সকালে এক বিবৃতিতে ট্রাম্প জো বাইডেনের নির্বাচনে জয়কে চ্যালেঞ্জ জানিয়েছেন। একই সঙ্গে ডেমোক্র্যাটরা নির্বাচনে জয়ের ভুয়া দাবি করছেন বলেও অভিযোগ করেন তিনি। এছাড়া বাইডেনের জয়ের খবর প্রকাশ করা মার্কিন সংবাদমাধ্যমগুলোরও সমালোচনা করেন তিনি।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, ডোনাল্ড ট্রাম্প তার বিবৃতিতে ডেমোক্র্যাটরা নির্বাচনে জয়ের ভুয়া দাবি করছে বলে উল্লেখ করেন। একই সঙ্গে ভোট গণনার আগেই জয়ের পূর্বাভাস দেওয়ায় মার্কিন সংবাদমাধ্যমের সমালোচনা করেন।

ট্রাম্প তার প্রচার শিবিরের মাধ্যমে স্থানীয় সময় গতকাল বেলা ১১টা ৪৫ মিনিটে পাঠানো ওই বিবৃতিতে বলেন, ‘সত্য হচ্ছে নির্বাচন শেষ হতে এখনো অনেক বাকি। অথচ ভোট গণনা শেষ হওয়ার আগেই নিউইয়র্ক টাইমস, অ্যাসোসিয়েটেড প্রেসসহ প্রতিটি বড় টিভি চ্যানেলের খবরে বলা হয়েছে, প্রতিদ্বন্দ্বিতায় বাইডেন বিজয়ী হয়েছেন। তারা বলছে, বাইডেন পেনসিলভানিয়ার ২০টি ইলেকটোরাল কলেজ ভোট পাচ্ছেন। এর মাধ্যমে তাকে প্রেসিডেন্সির জন্য প্রয়োজনীয় ২৭০ ইলেকটোরাল ভোটের বেশি পাইয়ে দেওয়া হচ্ছে।’

ট্রাম্প তার বিবৃতিতে আরও বলেন, ‘আমরা জানি, বিজয়ী হওয়ার ভুয়া দাবি এত তাড়াহুড়া করে কেন তুলছেন বাইডেন এবং তার মিত্র সংবাদমাধ্যমগুলো কেন তাকে সহায়তা করছে। তারা চায় না সত্য সামনে আসুক।’

নির্বাচনের আইন পুরোপুরি মানা হয়েছে এবং ন্যায্য বিজয়ীই ক্ষমতায় বসছেন এ বিষয়টি নিশ্চিতের জন্য তার প্রচার শিবির আগামীকাল সোমবার নাগাদ আদালতের দ্বারস্থ হবে বলেও জানিয়েছেন ট্রাম্প।